Alexa

ঝড়-বজ্রপাতে সারাদেশে ৮ জন নিহত

ঝড়-বজ্রপাতে সারাদেশে ৮ জন নিহত

ছবি: বার্তা২৪

বৃষ্টিসহ ঝড়ো বাতাস ও বজ্রপাতে সারাদেশে আটজন নিহত হয়েছে। এতে আহত হয়েছে কমপক্ষে ২১ জন। শুক্রবার (১৭ মে) বিকেল থেকে সন্ধ্যার মধ্যে রাজধানী ঢাকা, রাজশাহী, চাপাইনবাবগঞ্জ ও নওঁগায় এ হতাহতের ঘটনা ঘটে।

ঝড়ের বাতাসে রাজধানীর গুলিস্থানের বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে একটি অস্থায়ী প্যান্ডেল ভেঙে শফিকুল ইসলাম (৩৫) নামের একজন নিহত হয়েছেন। এ ঘটনায় অন্ততপক্ষে ২০ জন আহত হয়েছেন। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

শুক্রবার (১৭ মে) রাত ৮টায় বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করেছেন মতিঝিল জোনের সহকারী পুলিশ কমিশনার মিশু বিশ্বাস।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/17/1558112097251.jpg

অপরদিকে ঝড়ের কবলে দেয়াল ধসে উত্তর বাড্ডায় দুইজন নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন আরও একজন। থানার উপপরিদর্শক (এসআই) মোস্তাফা বার্তা২৪. কমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

রাজশাহী

শুক্রবার বিকেল ৫টার দিকে রাজশাহীর বানেশ্বর বাজারে ঝড়ের তাণ্ডবে মাথায় ইট পড়ে ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. আব্দুস সোবহান সরকার (৬৫) নিহত হয়েছেন। নিহত আব্দুস সোবহান পুঠিয়া উপজেলার বানেশ্বর ইউনিয়ন বিএনপির সভাপতি ছিলেন।

পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাকিল উদ্দিন বার্তা২৪.কমকে জানান, আব্দুস সোবহান বিকেলে বানেশ্বর বাজারে তার নিজের আমের আড়তে বসেছিলেন। ঝড় শুরু হলে হঠাৎ উপরের ভবন থেকে একটি ইট খসে তার মাথায় পড়ে। এতে গুরুতর জখম হন তিনি।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/17/1558112142169.jpg

তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন বলেও জানান ওসি।

চাঁপাইনবাবগঞ্জ

বিকেলে চাঁপাইনবাবগঞ্জে সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের শ্রীরামপুর এলাকায় বজ্রপাতে ধানকাটা দুই শ্রমিক নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও একজন।

নিহতরা হলেন- শ্রীরামপুর গ্রামের মোতালেব হোসেনের ছেলে মোশাররফ হোসেন (৩৫) ও মৃত হযরত আলীর ছেলে রেজাবুল হক (৪০)। এ সময় হজরত আলী নামে আরও একজন শ্রমিক আহত হয়েছেন। তাকে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/17/1558112162002.jpg

বালিয়াডাঙ্গা ইউপি চেয়ারম্যান তরিকুল ইসলাম জানান, শ্রীরামপুর এলাকায় কয়েকজন শ্রমিক জমিতে ধান কাটছিলেন। বিকেল সাড়ে ৪টার দিকে হঠাৎ ঝড়-বৃষ্টি শুরু হয়। এ সময় বজ্রপাতে ঘটনাস্থলেই শ্রমিক মোশাররফ হোসেন ও রেজাবুল হক মারা যান। এ সময় হজরত আলী আহত হন।

নওগাঁ

বিকেল সাড়ে ৪টার দিকে নওগাঁর পোরশা উপজেলার গানুইর গ্রামে মালিপুকুর মাঠে বজ্রপাতে দুই ধানকাটা শ্রমিক নিহত হয়েছেন।

নিহতরা হলেন- উপজেলার নিতপুর ইউনিয়নের গানুইর গ্রামের আজাদ হোসেনের ছেলে শফিনুর রহমান বিষু (৩২) এবং চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার পিঠাইল গ্রামের মতিউর রহমানের ছেলে হাসান আলী (৩০)।

পোরশা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান বজ্রপাতে নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘নিহতদের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।’

আপনার মতামত লিখুন :