Alexa

ভারত-পাকিস্তান ম্যাচেও চোখ রাঙাচ্ছে বৃষ্টি!

ভারত-পাকিস্তান ম্যাচেও চোখ রাঙাচ্ছে বৃষ্টি!

কোহলি-সরফরাজদের লড়াই পণ্ড করে দিতে পারে বেরসিক বৃষ্টি

তুমুল সমালোচনার মুখে এখন বিশ্বকাপ ক্রিকেটের আয়োজক আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ইংলিশ সামারে বিশ্বকাপ আয়োজন করে বেশ বিপাকেই আছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। একের পর এক ম্যাচ পরিত্যক্ত। এরইমধ্যে চার ম্যাচে কোন ফল আসেনি। বিশ্বকাপ ইতিহাসে এর আগে দুটো ম্যাচের বেশি পণ্ড হয়নি। কিন্তু এবার শুরুতেই সেই রেকর্ড ভেঙেছে!

কিন্তু যে ম্যাচটিকে ঘিরে বিশ্বকাপ শুরুর আগে থেকেই চলছে আলোচনা, সেই ভারত-পাকিস্তান লড়াইয়েও থাকছে বৃষ্টির শঙ্কা। এই দ্বৈরথ ঘিরে বড় বাণিজ্যের পরিকল্পনা করছে টেলিভিশন চ্যানেলগুলো। প্রতিবেশী দুই বৈরি দেশের ক্রিকেটপ্রেমীরাও বিরাট কোহলি-সরফরাজ আহমেদদের লড়াই দেখার অপেক্ষায়!

রাউন্ড রবিন লিগের সেরা ম্যাচটিই পণ্ড হয়ে যেতে পারে বৃষ্টিতে। কারণ ভেন্যু শহর ম্যানচেস্টারে রোববার ম্যাচের দিনে আছে বৃষ্টির পঞ্চাশভাগ সম্ভাবনা। আবহাওয়া দপ্তর কোন সুখবর দিতে পারছে না।

রাজনৈতিক চিরবৈরিতার কারণে কারণে ভারত-পাকিস্তান ক্রিকেট ম্যাচ শুরু নিছক ব্যাট-বলের লড়াই নয়। ভিন্ন এক মাত্র পেয়েছে এই দ্বৈরথ। ১৬ জুন, রোববার ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে এই মহারণ। কিন্তু বৃষ্টির চোখ রাঙানিতে কী হয় কে জানে?

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/14/1560495247364.jpg

এমনিতে সামারে বৃষ্টি লেগেই আছে ম্যানচেস্টারে। বৃহস্পতিবারও ঝরেছে বৃষ্টি। এ অবস্থায় আবহাওয়ার পূর্বাভাস জানিয়ে দিচ্ছে- রোববারও দমকা হাওয়ার সঙ্গে দেখা যেতে পারে বৃষ্টি। বলা হচ্ছে ম্যাচের দিন রোদ-বৃষ্টি দুটোরই সম্ভাবনা আছে। সেক্ষেত্রে কার্টেল ওভারে খেলা হতে পারে।

আবহাওয়া বিশ্লেষকরা জানাচ্ছেন রোববার ম্যানচেস্টারের আকাশ মেঘাচ্ছন্ন থাকতে পারে। সকালে বৃষ্টির সম্ভাবনা আছে। তবে দিন গড়াতেই হেসে উঠবে সূর্য। তবে বিকেলেও বৃষ্টির আশঙ্কার কথা শোনা যাচ্ছে।

এক্ষেত্রে রিজার্ভ ডে কেন রাখা হয়নি এনিয়ে সমালোচনায় পড়ছেন আইসিসি কর্তারা। তবে এতো বড় টুর্নামেন্টে রিজার্ভ ডে রাখাটাও সহজ নয়। শুধু মাত্র সেমি-ফাইনাল ও ফাইনালে থাকছে রিজার্ভ ডে। কিন্তু তার আগেই বৃষ্টিতে সর্বনাশ।

তাইতো অনেকেই এখন মজা করে বিশ্বকাপকে বলছেন বৃষ্টিকাপ!

আপনার মতামত লিখুন :