পবায় শিবিরের বৈঠকে অভিযান, আটক ৩

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী
পবায় আটককৃত শিবিরের তিন নেতা, ছবি: বার্তা২৪

পবায় আটককৃত শিবিরের তিন নেতা, ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

রাজশাহীর পবা উপজেলার ভল্লুকপুর গ্রামের একটি আমবাগানে শিবিরের গোপন বৈঠক চলাকালে অভিযান চালিয়েছে পুলিশ। সেখান থেকে সংগঠনটির তিন নেতাকে আটক করা হয়েছে।

শুক্রবার (১৪ জুন) রাত ৯টার দিকে তাদের আটক করা হয়। ঘটনাস্থল থেকে ১৮টি মোটরসাইকেল জব্দ করেছে পুলিশ।

আটককৃতরা হলেন- নগরীর শ্যামপুর এলাকার কামরুল হাসান, মির্জাপুর মহল্লার দিলদার হোসেন ও কাটাখালির সুচারণ মহল্লার আবু তাহের।

নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদত হোসেন খান রাত সাড়ে ১১টার দিকে বার্তা২৪.কমকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি, জামায়াত-শিবিরের নেতাকর্মীরা নাশকতা চালানোর লক্ষ্যে পবার ভল্লুকপুরের আমবাগানে গোপন বৈঠক করছে। খবর পেয়ে মতিহার থানা পুলিশের একটি দল সেখানে অভিযান চালালে তাদের লক্ষ্য করে ইট-পাটকেল ছুঁড়তে শুরু করেন শিবিরের নেতাকর্মীরা। তাৎক্ষণিকভাবে পুলিশের অতিরিক্ত একটি ফোর্স পাঠানো হলে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে আসে।

‘তবে জামাত-শিবিরের সিনিয়র নেতারা সেখান থেকে পালিয়ে যেতে সক্ষম হয়। পরে আশেপাশে অভিযান চালিয়ে তিনজনকে আটক করা সম্ভব হয়। তাদের থানায় রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।’

ওসি বলেন, আগামী ১৮ জুন পবা উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ওই নির্বাচনে নাশকতা করে বানচাল করার উদ্দেশ্যেই তারা বৈঠকে বসেছিল। ঘটনাস্থলে পুলিশের উপস্থিতি টের পেয়ে তাদের একটি পক্ষ সামনে থেকে ইট-পাটকেল ছুড়তে থাকে। ঠিক ওই সময়ে অপরপক্ষ পালিয়ে যায়।

শাহাদাত হোসেন জানান, আটককৃতদের জিজ্ঞাসাবাদ করে বৈঠকে নেতৃত্ব দেওয়া জামাত শিবিরের শীর্ষ নেতাদের চিহ্নিত করে গ্রেফতারে অভিযান চালানো হবে। রাতের ঘটনায় সরকারি কাজে বাধা ও নাশকতার পরিকল্পনা করার অভিযোগে একটি মামলা দায়ের করা হয়েছে।

আপনার মতামত লিখুন :