সোনার ছেলে রোমান সানাকে ক্রীড়া প্রতিমন্ত্রীর ফুলেল শুভেচ্ছা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম
রোমান সানাকে বরণ করে নিচ্ছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল

রোমান সানাকে বরণ করে নিচ্ছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল

  • Font increase
  • Font Decrease

রীতিমতো ইতিহাস গড়েছেন রোমান সানা। তার হাত ধরে এশিয়ান মঞ্চে প্রথম সোনার পদক জিতেছে বাংলাদেশ। এশিয়া কাপ ওয়ার্ল্ড র‍্যাঙ্কিং আর্চারিতে (স্টেজ-৩) সেরা খুলনার এই ক্রীড়াবিদ। ফিলিপিন্সের ক্লার্ক সিটিতে রিকার্ভ মিশ্র দ্বৈতেও পদক পেয়েছে বাংলাদেশ। এমন সাফল্য সঙ্গী করেই সোমবার দেশে ফিরেছে জাতীয় আর্চার দল।

ঢাকায় পা রেখেই হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন রোমান সানাসহ অন্য আর্চাররা। এশিয়ান আর্চারিতে সাফল্য অর্জন করায় দলকে বিমানবন্দরে ফুল দিয়ে বরণ করে নেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি।

এর আগে গত ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপসে রিকার্ভ পুরুষ এককে ব্রোঞ্জ জেতেন বাংলাদেশের আর্চার রোমান। তার পথ ধরে ২০২০ সালের টোকিও অলিম্পিকে সরাসরি খেলার টিকিটও পেয়েছেন তিনি। এবার এশিয়ান আর্চারিতে ব্যক্তিগত ইভেন্টে ঠিকই বাজিমাত করলেন। সোনার পদক জিতেই থামেন তিনি।

দলীয় সোনার পদক জয়েরও হাতছানি ছিল সামনে। কিন্তু রোমান সানা, তামিমুল ইসলাম ও মোহাম্মদ হাকিম আহমেদ রুবেলদের নিয়ে গড়া দল চীনের কাছে হেরে জিতে রুপা। রিকার্ভ মিশ্র দ্বৈতেও রোমান ও বিউটি রায় জুটি জিতেছে ব্রোঞ্জ।

জাতীয় আর্চারি দলের এমন অসাধারণ নৈপুণ্য দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে। মোঃ জাহিদ আহসান রাসেল এমপি বিমানবন্দরে রোমান সানাদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান। বিমানবন্দরে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহা সচিব সৈয়দ শাহেদ রেজা, আর্চারি ফেডারেশনের সভাপতি লেফটেন্যান্ট জেনারেল (অব.) মঈনুল ইসলাম, সাধারণ সম্পাদক রাজীব উদ্দিন আহমেদ চপল, পৃষ্ঠপোষক মধুমতি ব্যাংক লিমিটেডের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ অনেকে।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ‘রোমান সানাসহ জাতীয় আর্চার দলের এ অর্জনে দেশবাসীর পাশাপাশি আমিও আনন্দিত ও গর্বিত। আগামীতেও আমাদের সোনার ছেলেরা সাফল্য অব্যাহত রেখে দেশের জন্য সম্মান ও গৌরব বয়ে আনবে বলে আমি আশা রাখি। তাদের সার্বিক সাফল্য কামনা করছি আমি।’

আরও পড়ুন-

ফিলিপাইনে স্বর্ণপদক জিতলেন আর্চার রোমান সানা

আপনার মতামত লিখুন :