উপজেলা আ.লীগের পদ থেকে পদত্যাগ করেছেন শাহাজান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঝিনাইদহ
শাহাজান আলী। ছবি: সংগৃহীত

শাহাজান আলী। ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে পদত্যাগ করেছেন শাহাজান আলী। ধারণা করা হচ্ছে আসন্ন উপজেলা নির্বাচনে দলীয় মনোনয়ন না পাওয়ায় ক্ষোভে পদত্যাগ করেন তিনি।

রোববার (২২ সেপ্টেম্বর) বিকেলে নিজ পদ থেকে পদত্যাগ করেন তিনি।

জানা গেছে, আগামী ১৪ অক্টোবর ৫ম ধাপে ঝিনাইদহের কোটচাঁদপুর ও মহেশপুর উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে। চলতি মাসের ৩ তারিখে কোটচাঁদপুরে নির্বাচন সংক্রান্ত বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। সেখানে তৃণমূলের ৫০ ভোট পান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহাজান আলী। আর মাত্র ২ ভোট পান উপজেলা আওয়ামী লীগের সভাপতি শরিফুন্নেছা মিকি। পরবর্তীতে তৃণমূল নেতাকর্মীদের এ মূল্যায়ন কেন্দ্রে পাঠানো হয়।

তবে কেন্দ্র থেকে ২ ভোট পাওয়া শরিফুন্নেছা মিকিকে উপজেলা নির্বাচনে মনোনয়ন দেয় দলটি। কিন্তু মনোনয়ন পরিবর্তন হবে এমন আশায় শাহাজান আলী নির্বাচন করার সিদ্ধান্ত নেন।

এ নিয়ে নেতাকর্মীরা বিভিন্ন সময় বিক্ষোভ সমাবেশও করেছেন। গত কয়েকদিনে মনোনয়ন পরিবর্তন না করায় রোববার বিকেলে তা প্রত্যাহার করে নেন শাহাজান আলী। পাশাপাশি দল থেকে পদত্যাগ করেন।

এ ব্যাপারে শাহাজান আলী বলেন, ‘আমাদের শেষ ঠিকানা দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার সিদ্ধান্তের প্রতি সম্মান জানিয়ে আমার মনোনয়নপত্র প্রত্যাহার করেছি। পাশাপাশি কোটচাঁদপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকেও পদত্যাগ করেছি। আমি সংগঠনের একজন কর্মী হিসেবে থাকতে চাই।’

আপনার মতামত লিখুন :