ঠাকুরগাঁওয়ে আ'লীগ কার্যালয়ে ১৪৪ ধারা জারি

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম, ঠাকুরগাঁও
উপজেলা আওয়ামী লীগের কার্যালয়, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

উপজেলা আওয়ামী লীগের কার্যালয়, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

ঠাকুরগাঁওয়ের হরিপুরে উপজেলা আওয়ামী লীগের কমিটিতে নিয়ম বহির্ভূতভাবে সদস্য অন্তর্ভুক্তিকে কেন্দ্র করে আওয়ামী লীগের বর্ধিত সভায় দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় পরিস্থিতি সামাল দিতে উপজেলা আওয়ামী লীগের কার্যালয় ও তার আশপাশের বাজারগুলোতে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

বুধবার (৯ অক্টোবর) বিকেলে হরিপুর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল করিম এ আদেশ জারি করেন।

জানা যায়, উপজেলা পরিষদ নির্বাচনের সময় হরিপুর উপজেলা আওয়ামী লীগের কমিটিতে থেকে ১১ জনকে বহিষ্কার করা হয়। খালি হওয়া পদগুলোতে নিয়ম বহির্ভূত ভাবে ১৭ জনকে অন্তর্ভুক্ত করা হয়। এই নিয়ে আজ আ'লীগ অফিসে বর্ধিত সভায় দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ায় সৃষ্টি হয়। পরে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। দুই গ্রুপের সংঘর্ষে কয়েকজন নেতাকর্মী আহত হয়ে বর্তমানে হরিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছে।

হরিপুর উপজেলা আ'লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম রিপন অভিযোগ করে বলেন, কমিটির কাউকে না জানিয়ে নতুন ১৭ জন সদস্য অন্তর্ভুক্ত করায় নেতাকর্মীরা বিক্ষুব্ধ হয়ে এই ঘটনা ঘটেছে।

হরিপুর থানার ওসি আমিরুজ্জামান জানান, উপজেলা আ.লীগের কমিটিতে অন্তর্ভুক্তি এবং বহিষ্কারের ঘটনাকে কেন্দ্র করে বর্ধিত সভায় সংঘর্ষ বাধলে কয়েকজন আহত হয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

হরিপুর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল করিম জানান, উত্তেজিত পরিস্থিতি সামাল দিতেই এই আদেশ জারি করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এ আদেশ বহাল থাকবে ।

আপনার মতামত লিখুন :