গবাদি পশু সনাক্তকরণের কাজ করবে গ্রীন ডেল্টা  ও ইনফোকর্প টেকনোলজিস

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম
ছবি: বার্তা২৪

ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

প্রযুক্তির সাহায্যে গবাদি পশু সনাক্তকরণের জন্য পাইলট প্রজেক্টে এক সঙ্গে কাজ করবে গ্রীন ডেল্টা ইনস্যুরেন্স ও সিঙ্গাপুর ভিত্তিক ফিনটেক কোম্পানি ইনফোকর্প টেকনোলজিস।

এ বিষয়ে ইনফোকর্প টেকনোলজিসের প্রতিষ্ঠাতা এবং সিইও মি. রয় লাই এবং গ্রীন ডেল্টা ইনস্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফারজানা চৌধুরী তাদের নিজ নিজ প্রতিষ্ঠানের হয়ে বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) গুলশানের স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে এ চুক্তিতে স্বাক্ষর করেন।

শনিবার (১৬ ফেব্রুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ফার্মটেক অ্যাপের মাধ্যমে গবাদিপশু সনাক্তকরণ ও তালিকাভুক্ত করার সেবা প্রথমবারের মতো শুরু হচ্ছে বাংলাদেশে। যার মাধ্যমে সামাজিক এবং অর্থনৈতিক ক্ষমতায়নের দিকে এগিয়ে যাবে দেশের আড়াই কোটি গবাদিপশুর মালিকেরা।

আরও বলা হয়,  দুই প্রতিষ্ঠানের যৌথ অংশীদারিত্বে এই পাইলট প্রকল্প প্রণয়ন করা হয়েছে।  যেখানে ইনফোকর্পের ফার্মটেক অ্যাপের মাধ্যমে গবাদিপশু ও তাদের মালিকদের পরিচয়, গবাদিপশু বীমা ইন্স্যুকরন এবং এনএফসি ট্যাগের মাধ্যমে গবাদিপশুর ট্র্যাকিং ও সনাক্তকরণ করা যাবে।

এ বিষয়ে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ডেল্টা ইনস্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফারজানা চৌধুরী বলেন, গ্রীন ডেল্টা ইনস্যুরেন্স অত্যাধুনিক প্রযুক্তির পথে হেঁটে বাংলাদেশের গবাদিপশুদের জন্য বীমা ইন্স্যুকরনের ব্যবস্থা গ্রহণ করেছে। যার মাধ্যমে আর্থ-সামাজিক উন্নতি ঘটবে এদেশের কৃষকদের।

আপনার মতামত লিখুন :