Alexa

বিজিএমইএ’র নির্বাচনে ৭৬.২৭ শতাংশ ভোট পড়েছে

বিজিএমইএ’র নির্বাচনে ৭৬.২৭ শতাংশ ভোট পড়েছে

বাক্স ভর্তি ব্যালট প্যাপার / ছবি: সুমন শেখ

বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) নির্বাচনে ৭৬ দশমিক ২৭ শতাংশ ভোটাররা ভোট দিয়েছেন।

বিজিএমইএর নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, শনিবার (৬ এপ্রিল) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ঢাকা অঞ্চলের ১ হাজার ৫৯৭ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ১ হাজার ২০৪ জন। আর চট্টগ্রামে ৩৫৮ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ২৮৮ জন। সে হিসাবে মোট ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ৭৬ দশমিক ২৭ শতাংশ।

এদিকে বিকেল ৪টায় ভোটগ্রহণ কার্যক্রম শেষে দেওয়া হয় ৩০ মিনিটের বিরতি। বিরতি শেষে বিকেল সাড়ে ৪টায় শুরু হয়েছে গণনা কার্যক্রম।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/06/1554548218580.jpg

সুষ্ঠু পরিবেশে ভোট দিতে পেরে আনন্দিত সাধারণ ভোটাররা। জারা জিন্স নিটওয়্যারের ব্যবস্থাপনা পরিচালক এস এম রানা হাসান বার্তা২৪.কমকে বলেন, ‘ভোট অত্যন্ত সুন্দর হয়েছে। এতো বছর পর ভোট দিতে পেরে আমরা সত্যি আনন্দিত। আমরা চাই প্রতি দুই বছর পর পর এমন সুন্দর সুষ্ঠু ভোটের পরিবেশ তৈরি হোক।

জয়ের আশাবাদ ব্যক্ত করেছেন নির্বাচনে অংশগ্রহকারী উভয় পক্ষই। পরিষদ-ফোরাম জোট ও স্বাধীনতা পরিষদের প্রার্থীরা বলছেন নিজ নিজ জনপ্রিয়তার কথা।

পরিষদ-ফোরাম জোটের প্রার্থী মোহাম্মদ নাসির বার্তা২৪.কমকে বলেন, ‘আমরা জয়ের বিষয়ে শতভাগ আশাবাদী। আমাদের ওপর আস্থা রয়েছে ভোটারদের। জয় আমাদের হবেই।’

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/06/1554548321884.jpg

অন্যদিকে স্বাধীনতা পরিষদের চিন্তা খানিকটা বেশি। কারণ কোনো পোলিং এজেন্ট ছিল না বলে দাবি করেছে তারা। ফলে গণনা নিয়ে একটু বেশিই ভাবতে হচ্ছে তাদের।

এ বিষয়ে স্বাধীনতা পরিষদের প্রার্থী আয়শা আক্তার বার্তা২৪.কমকে বলেন, ‘আমাদের কোনো পোলিং এজেন্ট ভেতরে নেই। নানা ভয়ভীতি তাদের দেখানো হয়েছে। আমরা নির্বাচন কমিশন বরাবর আবেদন করেছিলাম যাতে আমাদের প্রার্থীদের মধ্যে কাউকে ভোট গণনার সময় থাকতে দেওয়া হয়। কিন্তু আমরা অনুমতি পাইনি। তবে আমরা জয়ের বিষয়ে আশাবাদী।’

দীর্ঘ পাঁচ বছর পর অনুষ্ঠিত হলো বিজিএমইএর এই নির্বাচন। পরিষদ-ফোরাম জোটের নেতৃত্ব দিচ্ছেন মোহাম্মাদী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রুবানা হক। অন্যদিকে স্বাধীনতা পরিষদের নেতৃত্ব দিচ্ছেন ডিএসএল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. জাহাঙ্গীর আলম।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/06/1554548310226.jpg

ভোটাররা ঢাকা অঞ্চলের ২৬ জন পরিচালক নির্বাচনের জন্য ভোটাধিকার প্রয়োগ করেছেন। সেক্ষেত্রে একটি ব্যালট পেপারে ৪৪ জন প্রার্থীর মধ্যে ২৬টি ভোট দিতে হয়েছে ভোটারদের। আর যিনি ২৬টি ভোট দিতে পারেননি তার ব্যালট পেপার বাতিল হয়ে যাবে বলে নির্বাচন কমিশন থেকে জানানো হয়েছে ।

তবে চট্টগ্রামের পরিচালকদের জন্য ভোট দিতে হয়নি ভোটারদের। পরিষদ-ফোরাম জোটের নয়জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় চট্টগ্রাম অঞ্চলের জন্য নির্বাচিত হয়েছেন। ঢাকা ও চট্টগ্রাম মিলিয়ে ৩৫ জন পরিচালক নির্বাচিত হবেন আজ।

আরও পড়ুন: বিজিএমইএ নির্বাচন: ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

আপনার মতামত লিখুন :

অর্থনীতি এর আরও খবর