Alexa

১১ শতাংশ লভ্যাংশ দেবে সিটি ব্যাংক

১১ শতাংশ লভ্যাংশ দেবে সিটি ব্যাংক

ছবি: সংগৃহীত

ঢাকা: পুঁজিবাজারের তালিকাভুক্ত সিটি ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ ২০১৮ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য মোট ১১ শতাংশ লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে। যার মধ্যে ৬ শতাংশ নগদ ও ৫ শতাংশ শেয়ার লভ্যাংশ।

সম্প্রতি কোম্পানিটির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত দেওয়া হয়। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানির এ সিদ্ধান্তের বিষয়ে সাধারণ শেয়ারহোল্ডারদের মতামত জানতে আগামী ২৬ জুন বার্ষিক সাধারণ সভার (এজিএম) আয়োজন করা হয়েছে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১২ মে। এজিএম’র স্থান পরে নোটিশ আকারে জানানো হবে।

শেষ হওয়া অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৩০ পয়সা, এর আগের অর্থবছরে কোম্পানির ইপিএস ছিল ৩ টাকা ৫৭ পয়সা। এছাড়া গত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৫ টাকা ৭৪ পয়সা, এর আগের বছর এনএভি ছিল ২৮ টাকা ৪০ পয়সা।

কোম্পানিটির অনুমোদিত মূলধন দেড় হাজার কোটি টাকা এবং পরিশোধিত মূলধন ৯৬৭ কোটি ৯৮ লাখ ৭০ হাজার টাকা। বর্তমান বাজারে কোম্পানিটির শেয়ার আছে ৯৬ কোটি ৭৯ লাখ ৮৭ হাজার ২৯৭টি।

আপনার মতামত লিখুন :