Alexa

দরপতনের প্রতিবাদে গণ-অনশনে নামবে বিনিয়োগকারীরা

দরপতনের প্রতিবাদে গণ-অনশনে নামবে বিনিয়োগকারীরা

বিনিয়োগকারীদের মানববন্ধন / ছবি: সংগৃহীত

প্রায় তিনমাস ধরে চলা দরপতনের প্রতিবাদে সড়কে টানা নয় দিন মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে বিনিয়োগকারীরা। তবুও নিয়ন্ত্রক সংস্থাগুলো থেকে কোনো কার্যকরী পদক্ষেপ নেওয়া হচ্ছে না। তাই আগামী ২৯ এপ্রিল বেলা ১১টা থেকে ডিএসইর সামনে প্রতীকী গণ-অনশনে নামবেন তারা।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুর ২টা থেকে সোয়া ৩টা পর্যন্ত ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সামনে বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের ব্যানারে মানববন্ধন ও বিক্ষোভ করে বিনিয়োগকারীরা। এ সময় সংগঠনের সভাপতি মিজান উর রশিদ গণ-অনশনের ঘোষণা দেন।

সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক বার্তা২৪.কমকে বলেন, ‘অব্যাহত দরপতনের পরও নিয়ন্ত্রক সংস্থাগুলো থেকে কোন কার্যকরী পদক্ষেপ নেওয়া হচ্ছে না। যে কারণে ৩৩ লাখ বিনিয়োগকারীসহ পুঁজিবাজার আজ ধংসের মুখে। বাজারের এই অস্থিতিশীলতা ঠেকাতে আগামী ২৯ এপ্রিল প্রতীকী গন-অনশনের ঘোষণা দিয়েছে বিনিয়োগকারীরা। আমরা পুঁজিবাজারকে বাঁচাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করছি।’

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/25/1556197231405.jpg

নিয়োগকারীরা বলেন, এরইমধ্যে পুঁজিবাজার সংশ্লিষ্ট বিভিন্ন সংস্থার অনেক মিটিং হয়েছে। মিটিংয়ে অবশ্যই বাজারকে গতিশীল করতে বিভিন্ন বিষয় চিহ্নিত হয়েছে। কিন্তু সেগুলো বাস্তবায়নের জন্য কোনো পদক্ষেপ নেওয়া হচ্ছে না। আমরা এর তীব্র নিন্দা জানাই।

আপনার মতামত লিখুন :

অর্থনীতি এর আরও খবর