Alexa

ওজনে কম দেওয়া ১৫ প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআই’র মামলা

ওজনে কম দেওয়া ১৫ প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআই’র মামলা

ছবি: সংগৃহীত

লাইসেন্স ও ওজন যন্ত্রের ভেরিফিকেশন বিএসটিআই থেকে না করার পাশাপাশি ওজনে কম দেওয়ার অপরাধে ১৫ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করেছে জাতীয় মাণ নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)।

ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে সোমবার (১৩ মে) রাজধানীসহ দেশের অভিযান পরিচালনা করে এসব মামলা দায়ের করেছে প্রতিষ্ঠানটি। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বিএসটিআই’র লাইসেন্স ব্যতীত পণ্য বিক্রি করায় রাজধানীর ভাটার এলাকার আল মদিনা বেকারি বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

এছাড়াও পণ্যের মোড়কে ওজন, মূল্য, উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ, পণ্যের পরিচিতি উল্লেখ না করায় রাজধানীর ধানমন্ডিতে মেসার্স ইয়ামি ইয়ামি, মেসার্স আগুরা সুপার স্টোর এবং মেসার্স ইউনিমার্স লিমিটেডরে বিরুদ্ধে তিনটি মামলা দায়ের করা হয়।

বিএসটিআই’র লাইসেন্স গ্রহণ না করে পণ্য বিক্রির অপরাধে নীলফামারীর সৈয়দপুরের নিচা বাজার এলাকার মেসার্স শাহীন লাচ্চা সেমাই, দিনাজপুরের ফুলবাড়ি এলাকার মেসার্স জলসা অ্যাগ্রো ফুড ইন্ডাস্ট্রিজ এবং মেসার্স সান বেকারির বিরুদ্ধে মামলা করা হয়।

বিসিক শিল্প নগরীর মধুপুর ফুড প্রোডাক্টস এর বিরুদ্ধে ওজন যন্ত্রের ভেরিফিকেশন সনদ না থাকায় মামলা দায়ের করা হয়।

বিএসটিআই থেকে ভেরিফিকেশন সনদ গ্রহণ ব্যতীত ওজনযন্ত্র ব্যবহার করায় কুমিল্লার কোটবাড়ি আদর্শ রোড এলাকার মুরগি ও মুদি দোকানের বিরুদ্ধে ৬টি মামলা দায়ের করা হয়।

 

আপনার মতামত লিখুন :