বিকাশে কারিগরি শিক্ষা বোর্ডের ভর্তি ফি

সেন্ট্রাল ডেস্ক, বার্তা২৪.কম
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বিকাশ ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের কর্মকর্তারা, ছবি: সংগৃহীত

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বিকাশ ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের কর্মকর্তারা, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে থাকা প্রতিষ্ঠানগুলোতে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ভর্তির আবেদনপত্রের ফি বিকাশের মাধ্যমে পরিশোধ করা যাবে।

এ লক্ষে সম্প্রতি দেশের সবচেয়ে বড় মোবাইল ফিনান্সিয়াল সেবা প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশের সাথে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের একটি চুক্তি স্বাক্ষরিত হয়।

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের সচিব মাহবুবুর রহমান এবং বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার মিজানুর রশীদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি হস্তান্তর করেন।

এই চুক্তির আওতায়, ১৫০০ শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা কোন ধরনের ঝামেলা ছাড়াই তাদের সুবিধাজনক সময়ে সুবিধাজনক স্থান থেকে আবেদন পত্রের ফি পরিশোধ করতে পারবেন। যা ভর্তিচ্ছু প্রায় ৬ লাখ শিক্ষার্থীর সময় ও খরচ বাঁচাবে এবং কারিগরি শিক্ষা বোর্ডের সামগ্রিক ভর্তি আবেদন প্রক্রিয়াকে সহজ করবে।

১২ মে থেকে ৮ জুন পর্যন্ত শিক্ষার্থীরা আবেদন পত্রের ফি বিকাশে পরিশোধ করতে পারবেন। বিকাশ অ্যাপের পে বিল মেন্যু থেকে কারিগরি শিক্ষা বোর্ড নির্বাচন করে খুব সহজেই আবেদন পত্রের ফি পরিশোধ করা যাবে।

চুক্তি হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- কারিগরি শিক্ষা বোর্ডের ডেপুটি ডিরেক্টর (এলএমডি) মো. জহিরুল ইসলাম এবং বিকাশের হেড অব অল্টারনেটিভ চ্যানেল মাসরুর চৌধুরী সহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

আপনার মতামত লিখুন :