Alexa

আবারও রাইট শেয়ার ছাড়বে আইএফআইসি ব্যাংক

আবারও রাইট শেয়ার ছাড়বে আইএফআইসি ব্যাংক

রাইট শেয়ার ইস্যুর ঘোষণা দিয়েছে আইএফআইসি ব্যাংক/ ছবি: সংগৃহীত

দুই বছরের ব্যবধানে আবারও রাইট শেয়ার ইস্যুর ঘোষণা দিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত আইএফআইসি ব্যাংক লিমিটিড। বৃহস্পতিবার (১৬ মে) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েসাইটে এ তথ্য জানানো হয়েছে।

১০ টাকা অভিহিত মূল্যে একটি শেয়ারের বিপরীতে একটি রাইট শেয়ার ইস্যু করতে চায় কোম্পানির পর্ষদ। অুনমোদন পেলে ব্যাংকটির পরিশোধিত মূলধন হবে দুই হাজার ৯৪৫ কোটি ২২ লাখ টাকা। আর এটিই হবে তালিকাভুক্ত ব্যাংকগুলোর মধ্যে সর্বোচ্চ পরিশোধিত মূলধন।

এর আগে ২০১৭ সালে ব্যাংকটির পরিশোধিত মূলধন ছিল ৫৬৩ কোটি ৮২ লাখ টাকা। এর উপরে একটি সাধারন শেয়ারের বিপরীতে একটি রাইট শেয়ার ইস্যুর মাধ্যমে আরও ৫৬৩ কোটি ৮২ লাখ টাকার পরিশোধিত মূলধন বাড়ানো হয়।

২০১৬ সাল ও ২০১৭ সালের ব্যবসায় ১২ শতাংশ করে বোনাস শেয়ার প্রদানের মাধ্যমে ২১১ কোটি ১০ লাখ টাকার পরিশোধিত মূলধন বাড়ানো হয়। যাতে বর্তমানে ব্যাংকটির মোট পরিশোধিত মূলধন এক হাজার ৩৩৮ কোটি ৭৪ লাখ টাকা।

এর উপরে ২০১৮ সালের ব্যবসায় আরও ১০ শতাংশ হারে ১৩৩ কোটি ৮৭ লাখ টাকার পরিশোধিত মূলধন বাড়ানোর ঘোষণা দিয়েছে। যা কোম্পানির বার্ষিক সাধারণ সভায় (এজিএম) শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে প্রদান করা হবে। যাতে পরিশোধিত মূলধন বেড়ে দাড়াঁবে এক হাজার ৪৭২ কোটি ৬১ লাখ টাকায়।

আপনার মতামত লিখুন :

অর্থনীতি এর আরও খবর