Alexa

ভেজাল ৫২ পণ্য

আরও ২ প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল, উৎপাদন স্থগিত ২৫টির

আরও ২ প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল, উৎপাদন স্থগিত ২৫টির

তীর, এসিআই, প্রাণ ও ড্যানিশের লোগো, ছবি: সংগৃহীত

আদালত কর্তৃক ঘোষিত ৫২ ভেজাল পণ্যের মধ্যে আরও দুই প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল করেছে জাতীয় মান নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)।

প্রতিষ্ঠান দুটি হলো- এস এস কনজ্যুমার প্রোডাক্টস, চট্টগ্রাম এবং কিরণ ট্রেডার, নওগাঁ। এছাড়াও ২৫টি কোম্পানির লাইসেন্স স্থগিত করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করে বিএসটিআই।

আরও পড়ুন: ৭ প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল, ১৮ পণ্যের উৎপাদন স্থগিত

এর আগে বুধবার সাতটি প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল ও ১৮টি ব্রান্ডের পণ্যের উৎপাদন স্থগিত করেছে প্রতিষ্ঠানটি। ফলে ৫২ কোম্পানির মধ্যে ৯টি প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল আর ৪৩ প্রতিষ্ঠানের লাইসেন্স স্থগিত করা হয়েছে।

আরও ২ প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল, উৎপাদন স্থগিত ২৫টির

একই সঙ্গে আগামী ২৪ ঘণ্টার মধ্যে এসব কোম্পানির পণ্য বাজার থেকে প্রত্যাহারের নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি পণ্যগুলোর উৎপাদনকারী, সরবরাহকারী, পাইকারি ও খুচরা বিক্রেতাদের উক্ত পণ্যসমূহ বিক্রি-বিতরণ, সংরক্ষণ ও বাণিজ্যিক বিজ্ঞাপন প্রচার হতে বিরত থাকার অনুরোধ জানানো হয়েছে। একই সঙ্গে ভোক্তা সাধারণকে পণ্যগুলো কেনা থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা হলো।

আরও ২ প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল, উৎপাদন স্থগিত ২৫টির

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিএসটিআই সম্প্রতি কোম্পানিগুলোর ২৭ ধরনের ৪০৬টি খাদ্য পণ্যের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করেছে। এর মধ্যে ৩১৩টি পণ্যের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। সেখানে বিভিন্ন প্রতিষ্ঠানের ৫২টি নিম্নমানের ও ভেজাল পণ্য রয়েছে। গত ২ মে বাণিজ্য মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে এ প্রতিবেদন প্রকাশ করে বিএসটিআই।

লাইসেন্স বাতিল হওয়া ৯টি প্রতিষ্ঠান হলো...

আল-সাফি, শাহরিয়ার অ্যান্ড ব্রাদার্স (নারজান ড্রিংকিং ওয়াটার), মর্ন ডিউ পিউর ড্রিংকিং ওয়াটার, আর আর ডিউ ড্রিংকিং ওয়াটার, শান্তা ফুড প্রোডাক্টস অব কেরানিগঞ্জ, জাহাঙ্গীর ফুড প্রোডাক্টস অব কামরাঙ্গীচর (প্রিয়া সফট ড্রিংক পাউডার), বনলতা সুইটস অ্যান্ড বেকারি, মিরপুর, এস এস কনজ্যুমার প্রোডাক্টস, চট্টগ্রাম এবং কিরণ টেডার্স, নওগাঁ।

আরও ২ প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল, উৎপাদন স্থগিত ২৫টির

উৎপাদন স্থগিত হওয়া কোম্পানিগুলো হচ্ছে...

তীর ব্র্যান্ডের সরিষার তেল, জিবি ব্র্যান্ডের সরিষার তেল, পুষ্টির সরিষার তেল,রূপচান্দার সরিষার তেল, সান ব্র্যান্ডের চিপস, আরা ব্র্যান্ডের ড্রিংকিং ওয়াটার, মিজান ব্র্যান্ডের ড্রিংকিং ওয়াটার, ডানকানের ন্যাচারাল মিনারেল ওয়াটার, দিঘী ব্র্যান্ডের ড্রিংকিং ওয়াটার, প্রাণের লাচ্ছা সেমাই, ডুডলি ব্র্যান্ডের নুডলস, টেস্টি তানি তাসকিয়া ব্র্যান্ডের সফট ড্রিংক পাউডার, ড্যানিশ ব্র্যান্ডের হলুদের গুড়া, প্রাণের হলুদের গুড়া, ফ্রেস ব্র্যান্ডের হলুদের গুড়া, এসিআই পিওর ব্র্যান্ডের ধনিয়া গুড়া, প্রাণ ব্র্যান্ডের কারী পাউডার, ড্যানিস ব্র্যান্ডের কারী পাউডার, পিওর হাটহাজারির মরিচের গুড়া।

আরও ২ প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল, উৎপাদন স্থগিত ২৫টির

মিষ্টিমেলার লাচ্ছা সেমাই, মধুবনের লাচ্ছা সেমাই, মিঠাই এর লাচ্ছা সেমাই, ওয়েল ফুডের লাচ্ছা সেমাই, এসিআইয়ের আয়োডিনযুক্ত লবণ, মোল্লা সল্টের আয়োডিনযুক্ত লবণ,কিং ব্র্যান্ডের ময়দা, রূপসা ব্র্যান্ডের দই, মক্কা ব্র্যান্ডের চানাচুর, মেহেদি ব্র্যান্ডের বিস্কুট, বাঘাবাড়ী স্পেশালের ঘি, নিশিতা ফুডসের সুজি, মধুযুলের লাচ্ছা সেমাই, মঞ্জিল ফুডের হুলুদের গুড়া, মধুমতি ব্র্যান্ডের আয়োডিন যুক্ত লবণ, সান ব্র্যান্ডের হলুদের গুড়া, গ্রীনলেনের মধু, ডলফিন ব্র্যান্ডের মরিচের গুড়া, ডলফিন ব্র্যান্ডের হলুদের গুড়া, সূর্য ব্র্যান্ডের মরিচের গুড়া, জেদ্দা ব্র্যান্ডের লাচ্ছা সেমাই, অমৃত ব্র্যান্ডের লাচ্ছা সেমাই, দাদা সুপারের আয়োডিন যুক্ত লবণ, তিনতীরের আয়োডিনযুক্ত লবণ, মদিনা, স্টারশীপের আয়োডিনযুক্ত লবণ, তাজ ব্র্যান্ডের আয়োডিনযুক্ত লবণ এবং নূর স্পেশালের আয়োডিন যুক্ত লবণ।

আপনার মতামত লিখুন :

অর্থনীতি এর আরও খবর