৯০ ভাগ পোশাক কারখানার বেতন পরিশোধ করা হয়েছে: বিজিএমইএ

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
পোশাক কারখানার শ্রমিক ছবি: সংগৃহীত

পোশাক কারখানার শ্রমিক ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

পোশাক মালিকদের শীর্ষ সংগঠন বিজিএমইএ'র সভাপতি ড. রুবানা হক জানিয়েছেন, আসন্ন ঈদ উপলক্ষে এখন পর্যন্ত ৯০ ভাগ পোশাক কারখানার শ্রমিকদের বেতন পরিশোধ করা হয়েছে। বাকি ১০ ভাগ কারখানার বেতন আগামীকাল সোমবার (৩ জুন) এর মধ্যে পরিশোধ করা হবে। 

রোববার (২ জুন) বেতন পরিশোধের বিষয়টি নিশ্চিত করে বিজিএমইএ। তারা জানিয়েছে, বিজিএমইএ তালিকাভুক্ত ১৫০টি কারখানার শ্রমিকদের বেতন আগামীকাল সোমবার পরিশোধ করা হবে। 

এর আগে, বিজিএমইর সভাপতি ড. রুবানা হক বার্তা২৪.কমকে বলেন, রোববারের মধ্যে আশা করি সব কারখানার মালিকরা শ্রমিকদের বেতন ও বোনাস পরিশোধ করবে। তার জন্য সব ধরনের চেষ্টা চালিয়ে যাচ্ছি। যেসব কারখানার মালিকের বেতন পরিশোধ করা সক্ষমতা নেই, তারা মেশিনারিজ বিক্রি করে শ্রমিকদের বেতন দিচ্ছেন। বেতন-বোনাসের বাইরে কেউ থাকবে না।

উল্লেখ্য,সরকার ও গার্মেন্টস মালিকরা বসে গত ২৩ মে সিদ্ধান্ত নেন যে, ৩০ মের মধ্যে বিজিএমএ’র সব কারখানার শ্রমিকদের বোনাস দেওয়া হবে। কিন্তু ইন্ডাস্ট্রিয়াল পুলিশের তথ্য মতে, গত ৩০ মে পর্যন্ত সময়ে ৫৪ দশমিক ৪৯ শতাংশ কারখানা মালিক তাদের শ্রমিকদের বোনাস দিয়েছেন। এর মধ্যে সবচেয়ে বেশি বোনাস ও বেতন দিয়েছে আশুলিয়া এলাকার কারখানাগুলো। আর সবচেয়ে কম দিয়েছে মহাখালী, মালিবাগ, মৌচাক এলাকার কারখানাগুলো।

আপনার মতামত লিখুন :