পোশাক শ্রমিকদের জন্য বিআরটিসি’র ১০৬ বাস

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
পুরনো ছবি

পুরনো ছবি

  • Font increase
  • Font Decrease

ঈদে নিরাপদে বাড়ি ফিরতে পোশাক শ্রমিকদের জন্য ১০৬টি বাস দিয়েছে গার্মেন্টস মালিকদের সংগঠন বিজিএমইএ। বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) এই বাসগুলো সোমবার (৩ জুন) বিকাল ৫টা থেকে ঢাকা ও গাজীপুর থেকে দেশের বিভিন্ন স্থানের উদ্দেশে ছেড়ে যাচ্ছে।

রাজধানীর মতিঝিল ও গাবতলী জোয়া সাহারা থেকে ৭৬টি বাস ছেড়ে যাচ্ছে। তার মধ্যে ৩৭টি বিকাল ৫টার পর থেকে ছাড়ছে। নতুন করে স্ট্যান্ডবাই থাকবে ৩০টি বাস।

বার্তা২৪.কমকে বিজিএমইএ -এর সভাপতি ড. রুবানা হক জানান, মতিঝিল থেকে বিকেলে ৫টার পর থেকে ১৮টি, গাবতলী থেকে ছয়টি, জোয়ার সাহারা থেকে ১৪টি এবং গাজীপুর চৌরাস্তা থেকে ৩৭টি বাস নির্ধারিত গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে যাচ্ছে। বাসগুলোতে কেবল পোশাক শ্রমিকরাই বাড়ি যাবেন।

ঈদের কোনো রকম ভোগান্তি ও হয়রানি ছাড়াই যাত্রীরা যেন ঢাকা থেকে বাড়ি ফিরতে পারেন, সে লক্ষ্যে জোড়া লাগানো দুই বগি বিশিষ্ট বাসগুলো উত্তর ও দক্ষিণবঙ্গসহ দেশের বিভিন্ন স্থানে যাচ্ছে।

বিজিএমইএ সভাপতি বলেন, 'নিরাপদ যাতায়তের জন্য বিআরটিসির কাছে বাস চেয়েছি। বিআরটিসি কর্তৃপক্ষ আমাদের ১০৬টি বাস দিয়েছেন। আশা করছি, শ্রমিকরা সুন্দরভাবে স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ উপভোগ করতে পারবেন।'

রুবানা হক বলেন, 'গার্মেন্টস শ্রমিকদের বেশিরভাগই নারী, তারা আমাদের সম্পদ। এই সেক্টরে কাজ করা শ্রমিকরা দেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষ। তারা যেন সুন্দরভাবে বাড়িতে পৌঁছাতে পারেন, সেই লক্ষ্যে কাজ করছি। কোনো শ্রমিককেই যাতে বেতন-বোনাস ছাড়া ঈদ করতে না হয়, সেই চেষ্টাও করছি।'

আরও পড়ুন: ঈদে গার্মেন্টস শ্রমিকদের জন্য বিজিএমইএ'র ৬০টি বাস

আপনার মতামত লিখুন :