সব পোশাক শ্রমিককে বেতন-বোনাস দেওয়া হয়েছে: রুবানা হক

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
বিজিএমইএ সভাপতি ড. রুবানা হক, ফাইল ফটো

বিজিএমইএ সভাপতি ড. রুবানা হক, ফাইল ফটো

  • Font increase
  • Font Decrease

সব পোশাক শ্রমিককে বেতন ও বোনাস দেওয়া হয়েছে বলে দাবি করেছেন বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুতকারক এবং রফতানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ড. রুবানা হক।

তিনি বলেন, বিজিএমইএ’র সদস্যভুক্ত সব কারখানার শ্রমিকদের ঈদ বোনাস এবং মে মাসের বেতন পরিশোধ করা হয়েছে। সোমবার (৩ জুন) ঈদের আগের শেষ কার‌্যদিবসে বাকি থাকা ১৫০টি পোশাক কারখানার শ্রমিকদের ঈদ বোনাস ও বেতন পরিশোধ করা হয়েছে।

রুবানা হক বলেন, কিছু পোশাক কারখানা মে মাসের পুরো বেতন দিয়েছে। আর কিছু ২০ দিনের বেতন পরিশোধ করেছে। বাকি বেতন ঈদের পর দিয়ে দেবে। তার কারণ, ঈদের পর শ্রমিকদের হাতে কোনো টাকা পয়সা থাকে না। তাই তাদের হাত যাতে শূন্য না থাকে সেজন্য বাকি ১০ দিনের বেতন ঈদের পর দেওয়া হবে। শ্রমিকরাও এটা মেনে নিয়েছেন। আর বোনাস অনেক আগেও দেওয়া হয়েছে।

এর আগে, বিজিএমইএ’র সভাপতি ড. রুবানা হক বার্তা২৪.কমকে বলেছিলেন, আশা করি, রোববারের মধ্যে সব কারখানার মালিকরা শ্রমিকদের বেতন ও বোনাস পরিশোধ করবেন। সেজন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি। যেসব কারখানার মালিকের বেতন পরিশোধ করা সক্ষমতা নেই, তারা মেশিন বিক্রি করে হলেও শ্রমিকদের বেতন দিচ্ছেন। বেতন-বোনাসের বাইরে কেউ থাকবে না।

আপনার মতামত লিখুন :