মীরসরাই অর্থনৈতিক অঞ্চলে গাছ লাগাবে ব্র্যাক ব্যাংক

সেন্ট্রাল ডেস্ক, বার্তা২৪.কম
বেজার কাছে গাছের চারা হস্তান্তর করেছে ব্র্যাক ব্যাংক, ছবি: সংগৃহীত

বেজার কাছে গাছের চারা হস্তান্তর করেছে ব্র্যাক ব্যাংক, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) সঙ্গে অংশীদারিত্বে চট্টগ্রামের মীরসরাই অর্থনৈতিক অঞ্চলে বৃক্ষ রোপণ কর্মসূচি হাতে নিয়েছে ব্র্যাক ব্যাংক লিমিটেড।

মীরসরাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর প্রাঙ্গণে ব্যাপক বনায়ন প্রকল্পের জন্য ব্র্যাক ব্যাংক আর্থিক সহায়তা দিচ্ছে।

বঙ্গোপসাগরের উপকূলবর্তী ৫০০ একর জমিতে এই বনায়ন প্রকল্প বাস্তবায়িত হলে উপকূলীয় অঞ্চল যেমন সুরক্ষিত থাকবে, তেমনি সৌন্দর্যও বাড়বে।

৩০,০০০ একর জমিতে নির্মিতব্য মীরসরাই শিল্পনগর হবে বাংলাদেশের সবচেয়ে আধুনিক অর্থনৈতিক অঞ্চল। যেখানে থাকবে বিশ্বমানের ব্যবসা ও শিল্পকেন্দ্রের সুবিধা। আগামী ১৫ বছরে এই বিশেষ অর্থনৈতিক অঞ্চলে ১৫ লাখ লোকের কর্মসংস্থান হবে। এখান থেকে ১৫ বিলিয়ন মার্কিন ডলারের রফতানি আয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

সোমবার (১০ জুন) ঢাকায় বেজার প্রধান কার্যালয়ে ব্র্যাক ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও সিআরও চৌধুরী আখতার আসিফ অংশীদার হিসেবে বেজার নির্বাহী চেয়ারম্যান (সচিব) পবন চৌধুরীর হাতে গাছের চারা হস্তান্তর করেন।

এ উপলক্ষে চৌধুরী আখতার আসিফ বলেন, ‘গ্লোবাল অ্যালায়েন্স ফর ব্যাংকিং অন ভ্যালুজের সদস্য হিসেবে ব্র্যাক ব্যাংক এক দিকে যেমন মানুষ, পৃথিবী ও উন্নয়ন নিয়ে কাজ করে, অন্য দিকে পরিবেশ সুন্দর ও ভালো রাখার দর্শনে বিশ্বাস করে। বেজার সঙ্গে আমাদের এই অংশীদারিত্ব পৃথিবীকে আরও বাসযোগ্য করার একটি প্রচেষ্টা। আমরা সবুজ অর্থায়ন ও সবুজ উদ্যোগের মাধ্যমে বাংলাদেশের কার্বন নির্গমন হ্রাসে অবদান রাখতে দৃঢ়প্রতিজ্ঞ।’

এ সময় উপস্থিত ছিলেন ব্র্যাক ব্যাংকের করপোরেট ব্যাংকিং বিভাগের প্রধান তারেক রিফাত উল্লাহ খান, কমিউনিকেশন্স বিভাগের প্রধান ইকরাম কবির, ট্রেড ডেভেলপমেন্ট ও ক্যাশ ম্যানেজমেন্ট বিভাগের প্রধান জাবেদুল আলম, ট্রেড ডেভেলপমেন্ট ও ক্যাশ ম্যানেজমেন্ট বিভাগের ইউনিট প্রধান ফাহিম ইশতিয়াক হোসেন এবং বেজার নির্বাহী সদস্য (অতিরিক্ত সচিব) অ্যাডমিন ও ফিন্যান্স মোহম্মদ আইয়ুব, কনসালট্যান্ট (সোশ্যাল ও রিসেটেলমেন্ট), সাপোর্ট টু ক্যাপাসিটি বিল্ডিং মো. আব্দুল কাদের খান, প্রমুখ।

আপনার মতামত লিখুন :