মধুমেলায় রাকাবের ২২০ কোটি টাকা বকেয়া ঋণ আদায়

স্টাফ করেসপন্ডেট, বার্তা২৪.কম, রাজশাহী
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের (রাকাব) সকল শাখায় একযোগে মধুমাস-১৪২৬ উদযাপন ও মধুমেলা উপলক্ষে ঋণ আদায় মহাক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। এই মেলায় প্রায় ২২০ কোটি টাকা বকেয়া ঋণ আদায় করা হয়।

মেলা শেষে বুধবার (২৬ জুন) সন্ধ্যায় রাকাবের জনসংযোগ কর্মকর্তা মো. জামিল হোসাইন বার্তা২৪.কম-কে এ তথ্য জানিয়েছেন।

জনসংযোগ কর্মকর্তা জামিল হোসাইন জানান, আদায়কৃত ২২০ কোটি টাকা বকেয়া ঋণ; যেখানে শ্রেণিকৃত ঋণ হতে আদায়ের পরিমাণ ছিল ৪০ কোটি টাকা। পুনঃতফসিলকৃত ঋণ ১৩ কোটি টাকা এবং অন্যান্য বকেয়া ঋণ ১৬৭ কোটি টাকা। ২০১৮ সালে অনুষ্ঠিত মধুমেলার চেয়ে এবার প্রায় ৯২ কোটি টাকা বেশি বকেয়া ঋণ আদায় করা হয়।

তিনি আরও জানান, রাজশাহী বিভাগ ১১৫ কোটি, রংপুর বিভাগ ১০৪ কোটি এবং স্থানীয় মুখ্য কার্যালয়ে এক কোটি টাকা ঋণ আদায় করা হয়েছে। মেলায় বকেয়া ঋণ আদায়ের পাশাপাশি ১৫৩ কোটি টাকা ঋণ বিতরণসহ বিভিন্ন হিসাবের মাধ্যমে ২৭ কোটি টাকা আমানত সংগ্রহ করা হয়।

রাকাব সূত্র জানায়, ব্যাংকের শাখা পর্যায়ে অনুষ্ঠিত এই ঋণ আদায় মহাক্যাম্পে বিভিন্ন শাখায় উপস্থিত ছিলেন- রাকাব পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও সাবেক সচিব মুহাম্মদ নজরুল ইসলাম, ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক কাজী আলমগীর, ব্যাংকের প্রধান কার্যালয় ও বিভাগীয় কার্যালয়ের মহাব্যবস্থাপকবৃন্দসহ বিভিন্ন জোনের জোনাল ব্যবস্থাপকগণ।

আপনার মতামত লিখুন :