Barta24

বুধবার, ২৪ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬

English Version

দেশের অবকাঠামোগত উন্নয়নে অবদান রাখতে বেঙ্গল সিমেন্টের যাত্রা শুরু

দেশের অবকাঠামোগত উন্নয়নে অবদান রাখতে বেঙ্গল সিমেন্টের যাত্রা শুরু
‘শক্তিতে সুদৃঢ়’ এই মূলমন্ত্র ধারণ করে বেঙ্গল সিমেন্টর যাত্রা শুরু
সেন্ট্রাল ডেস্ক
বার্তা২৪.কম
ঢাকা


  • Font increase
  • Font Decrease

দেশের অবকাঠামোগত উন্নয়নের ক্রমবর্ধমান চাহিদা পূরণ ও উচ্চমানসম্পন্ন সিমেন্ট সরবরাহ করার লক্ষ্য নিয়ে দেশের স্বনামখ্যাত ব্যবসায়িক প্রতিষ্ঠান বেঙ্গল গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজের নতুন সহযোগী প্রতিষ্ঠান হিসেবে বেঙ্গল সিমেন্টের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে।

গত রোববার (৩০ জুন) রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে এক বর্ণিল আয়োজনের মাধ্যমে ‘শক্তিতে সুদৃঢ়’ এই মূলমন্ত্র ধারণ করে বেঙ্গল সিমেন্টর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

বেঙ্গল গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মোরশেদ আলম, এমপি’র সভাপতিত্বে বেঙ্গল সিমেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের  বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, এমপি। 

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী তাঁর বক্তব্যে বলেন, বাংলাদেশ এখন বিশ্বে মানচিত্রে উন্নত দেশ হওয়ার লক্ষ্যে এগিয়ে চলছে। এর জন্য অবকাঠামোগত উন্নয়নে রাজধানীসহ সারাদেশে ব্যাপক কার্যক্রম চলমান। এই মুহুর্তে বেঙ্গল সিমেন্টের আত্মপ্রকাশ দেশের উন্নয়ন ও বাণিজ্য ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রফেসর ডঃ এম শামীম জেড বসুনিয়া।

বেঙ্গল সিমেন্ট লিমিটেড, বেঙ্গল গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজের একটি অঙ্গ প্রতিষ্ঠান হিসেবে নারায়ণগঞ্জের বারদীতে ১.৪ মিলিয়ন মেট্রিক টন বাৎসরিক উৎপাদন ক্ষমতাসম্পন্ন অত্যাধুনিক ফ্যাক্টরি নিয়ে যাত্রা শুরু করলো।

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, বেঙ্গল গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজের ভাইস চেয়ারম্যান মোঃ জসিম উদ্দীন, বেঙ্গল সিমেন্ট লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক  ফিরোজ আলম ও চিফ অপারেটিং অফিসার আসাদুল হক সুফিয়ানী। এছাড়াও অনুষ্ঠানে বেঙ্গল গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজের পরিচালনা পর্ষদের সকল পরিচালক ও ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :

৫ ট্রেকহোল্ডারদের বিষয়ে জানতে চেয়েছে কমিশন

৫ ট্রেকহোল্ডারদের বিষয়ে জানতে চেয়েছে কমিশন
বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

 

নিয়ম ভঙ্গকরা ৫ ট্রেকহোল্ডারদের বিরুদ্ধে কি ব্যবস্থা গ্রহণ করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। তা আগামী ৫ দিনের মধ্যে ডিএসইকে জানাতে বলেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (২৩ জুলাই) বিএসইসির ৬৯৪ তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিএসইসির নির্বাহী পরিচারক সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ রুলস, ১৯৮৭ এর রুলস ৩(৪) ভঙ্গ করা ৫ সিকিউরিটিজ হাউজ হল- সিনহা সিকিউরিটিজ হাউজ, এমডি ফখরুল ইসলাম সিকিউরিটিজ হাউজ লিমিটেড, এ এন এফ ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড, কমার্স ব্যাংক সিকিউরিটিজ অ্যান্ড ইনভেস্টমেন্ট এবং পিএইচপি স্টকস অ্যান্ড সিকিউরিটিজ লিমিটেড।

সংবাদ বিজ্ঞাপ্তিতে বলা হয়, ৩০ জুন ২০১৯ সমাপ্ত সময়ের নেট ক্যাপিটাল ব্যালেন্স রিপোর্ট স্টক এক্সচেঞ্জে দাখিল না করে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ রুলস, ১৯৮৭ এর রুলস ৩(৪) ভঙ্গ করেছে এই ৫ ট্রেকহোল্ডার।

সিকিউরিটিজ সংক্রান্ত বিধি ভঙ্গের জন্য সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ রুলস, ১৯৮৭ এর রুলস ৩(৫) অনুযায়ী উক্ত ট্রেকহোল্ডারদের বিরুদ্ধে ডিএসই কি ব্যবস্থা গ্রহন করেছে তা আগামী ৫ দিনের মধ্যে কমিশনকে জানাতে বলা হয়েছে।

 

 

এক এনআইডিতে একাধিক বিও বন্ধের সময়সীমা ২১ অক্টোবর

এক এনআইডিতে একাধিক বিও বন্ধের সময়সীমা ২১ অক্টোবর
বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের লোগো

একই জাতীয় পরিচয়পত্র, মোবাইল নম্বর এবং ব্যাংক হিসাব ব্যবহার করে খোলা একাধিক বিও হিসাব বন্ধের সময়সীমা আগামী ২১ অক্টোবর পর্যন্ত বাড়িয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (২৩ জুলাই) বিএসইসির ৬৯৪তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিএসইসির নির্বাহী পরিচারক সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, একই জাতীয় পরিচয়পত্র, মোবাইল নম্বর এবং ব্যাংক হিসাব ব্যবহার করে খোলা বিভিন্ন বিও হিসাব বন্ধের জন্য ২০ জুন এক সার্কুলারের মাধ্যমে এ সমস্যা সমাধানের নির্দেশ দেওয়া হয়। এই সার্কুলারের সময় ২১ জুলাই শেষ হয়েছে।

ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশনের আবেদনের প্রেক্ষিতে এই সময়সীমা ২১ অক্টোর ২০১৯ পর্যন্ত বাড়ানো হয়েছে। তবে কোন কোন সদস্য এখনও সংশ্লিষ্ট আদেশ পরিচালনে ব্যর্থ হয়েছে তা ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশনকে আগামী ১৫ দিনের মধ্যে জানাতে বলেছে বিএসইসি।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র