মার্কেন্টাইল ব্যাংকের চেয়ারম্যান হলেন মোরশেদ আলম

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
মোরশেদ আলম, ছবি: সংগৃহীত

মোরশেদ আলম, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্স (এনএলআই) কোম্পানি লিমিটেডের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করে বেসরকারি খাতের মার্কেন্টাইল ব্যাংকের চেয়ারম্যান হলেন মোরশেদ আলম।

বৃহস্পতিবার (৪ জুলাই) মার্কেন্টাইল ব্যাংকের পরিচালনা পর্ষদের ৩৪৫তম সভায় মোরশেদ আলমকে নির্বাচিত করা হয়েছে। মার্কেন্টাইল ব্যাংক প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তিতেও বিষয়টি উল্লেখ করা হয়েছে।

নোয়াখালী-২ আসনের সংসদ সদস্য মোরশেদ আলম ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্সে চেয়ারম্যানের দায়িত্বে থেকেই মার্কেন্টাইল ব্যাংকের চেয়ারম্যান হতে চেয়েছিলেন।

এ বিষয়ে ২৬ জুন 'নিয়ম না মেনে মার্কেন্টাইল ব্যাংকের চেয়ারম্যান হচ্ছেন মোরশেদ আলম' শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করে বার্তা২৪.কম। প্রতিবেদন প্রকাশের পর বিষয়টি বাংলাদেশ ব্যাংক এবং বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের নজরে এলে ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্স থেকে পদত্যাগ করেন মোরশেদ আলম। পদত্যাগপত্র গৃহীত হলে মার্কেন্টাইল ব্যাংকের পর্ষদ সভা ডাকা হয়।

বার্তা২৪.কম-এর প্রতিবেদনে বলা হয়, নিয়মনীতি ও আইনের তোয়াক্কা না করে মার্কেন্টাইল ব্যাংকের চেয়ারম্যান হতে যাচ্ছেন ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্স (এনএলআই) কোম্পানির চেয়ারম্যান মোরশেদ আলম।

নাম প্রকাশ না করার শর্তে ব্যাংকটির একজন পরিচালক বলেন, 'চলতি বছরের ২০ জুন অনুষ্ঠিত পর্ষদ সভায় বেশিরভাগ সদস্যই মোরশেদ আলমকে চেয়ারম্যান হিসেবে মেনে নিতে চাননি। মার্কেন্টাইল ব্যাংকের বর্তমান চেয়ারম্যান একেএম সাহিদ রেজা একজন দায়িত্বশীল ব্যক্তি হওয়ায় পরপর দুইবার চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তিনি। এবছরও পরিচালকরা সাহিদ রেজাকে চেয়ারম্যান হিসেবে চেয়েছিলেন।'

তবে ২৭ জুন অনুষ্ঠিত মার্কেন্টাইল ব্যাংকের পর্ষদ সভায় মোরশেদ আলম পদত্যাগের সিদ্ধান্ত নেন। পরবর্তীতে ৪ জুলাই আবার পর্ষদ সভা ডেকে মোরশেদ আলমকে চেয়ারম্যান নির্বাচিত করা হয়।

আপনার মতামত লিখুন :