Barta24

বুধবার, ২৪ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬

English Version

অটবির পেমেন্ট দেওয়া যাবে বিকাশে

অটবির পেমেন্ট দেওয়া যাবে বিকাশে
বিকাশ ও অটবির মধ্যে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান, ছবি: সংগৃহীত
সেন্ট্রাল ডেস্ক
বার্তাটোয়েন্টিফোর.কম


  • Font increase
  • Font Decrease

এখন থেকে দেশের যেকোনো অটবির শোরুমে বিকাশের মাধ্যমে সহজেই পেমেন্ট করা যাবে। এ লক্ষ্যে মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান ‘বিকাশ লিমিটেড’ -এর সাথে চুক্তি স্বাক্ষর করেছে আসবাবপত্র নির্মাতা ‘অটবি’।

বিকাশের চিফ কর্মাশিয়াল অফিসার মিজানুর রশীদ এবং অটবির চিফ এক্সিকিউটিভ অফিসার সুদীপ্ত গোস্বামী সম্প্রতি নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে বিকাশের প্রধান কার্যালয়ে এ সংক্রান্ত চুক্তি স্বাক্ষর করেন।

এ চুক্তির ফলে এখন থেকে খুব সহজেই অটবির ক্রেতারা তাদের বিকাশ অ্যাপ থেকে কিউআর কোড স্ক্যান করে কিংবা ইউএসএসডি কোড *২৪৭# ডায়াল করে পেমেন্ট সম্পন্ন করতে পারবেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বিকাশের হেড অব অফলাইন মার্চেন্ট পেমেন্ট মোহাম্মদ ইরফান উল হক, জেনারেল ম্যানেজার মোস্তাফিজুর রহমান, এম-কমার্স ম্যানেজার সিরাজুল মাওলা, ম্যানেজার আহসানুল কবীর, রিলেশনশিপ এক্সিকিউটিভ আলী আসাব উদ দৌল্লা এবং অটবির এফসিএ-সিএফও মোহাম্মদ আরফিন আলী ও হেড অব সেলস আহম্মেদ শুকাইরি।

ব্র্যাক ব্যাংক, যুক্তরাষ্ট্র ভিত্তিক মানি ইন মোশন, বিশ্ব ব্যাংক গ্রুপের অর্ন্তগত ইন্টারন্যাশনাল ফিন্যান্স করপোরেশন, বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন এবং অ্যান্ট ফিনান্সিয়ালের যৌথ মালিকানাধীন প্রতিষ্ঠান বিকাশ, ২০১১ সাল থেকে বাংলাদেশ ব্যাংক নিয়ন্ত্রিত পেমেন্ট সেবা দানকারী প্রতিষ্ঠান হিসেবে বিভিন্ন ধরনের মোবাইল/ডিজিটাল ফিনান্সিয়াল সার্ভিস দিয়ে আসছে।

অটবি বাংলাদেশের প্রথম সারির একটি আসবাবপত্র নির্মাণকারী প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি নন্দিত চিত্রশিল্পী ও ভাস্কর নিতুন কুন্ডু ১৯৭৫ সালে প্রতিষ্ঠা করেন। সময়ের পরিসরে প্রতিষ্ঠানটি আজ বাংলাদেশের অন্যতম আসবাবপত্র নির্মাণকারী প্রতিষ্ঠান। বর্তমানে অটবি নিয়মিত পণ্যের বাইরে অফিস, হোম, হসপিটাল, ওয়ার হাউজ সিস্টেম ইত্যাদির সলিউশন দিচ্ছে। দেশের বাইরেও অটবির পণ্য রপ্তানি হয়। সার্কভুক্ত প্রতিটি দেশেই অটবির পণ্য বাজারজাত হয়। এছাড়া মধ্যপ্রাচ্যেও অটবির বাজার রয়েছে।

আপনার মতামত লিখুন :

৫ ট্রেকহোল্ডারদের বিষয়ে জানতে চেয়েছে কমিশন

৫ ট্রেকহোল্ডারদের বিষয়ে জানতে চেয়েছে কমিশন
বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

 

নিয়ম ভঙ্গকরা ৫ ট্রেকহোল্ডারদের বিরুদ্ধে কি ব্যবস্থা গ্রহণ করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। তা আগামী ৫ দিনের মধ্যে ডিএসইকে জানাতে বলেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (২৩ জুলাই) বিএসইসির ৬৯৪ তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিএসইসির নির্বাহী পরিচারক সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ রুলস, ১৯৮৭ এর রুলস ৩(৪) ভঙ্গ করা ৫ সিকিউরিটিজ হাউজ হল- সিনহা সিকিউরিটিজ হাউজ, এমডি ফখরুল ইসলাম সিকিউরিটিজ হাউজ লিমিটেড, এ এন এফ ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড, কমার্স ব্যাংক সিকিউরিটিজ অ্যান্ড ইনভেস্টমেন্ট এবং পিএইচপি স্টকস অ্যান্ড সিকিউরিটিজ লিমিটেড।

সংবাদ বিজ্ঞাপ্তিতে বলা হয়, ৩০ জুন ২০১৯ সমাপ্ত সময়ের নেট ক্যাপিটাল ব্যালেন্স রিপোর্ট স্টক এক্সচেঞ্জে দাখিল না করে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ রুলস, ১৯৮৭ এর রুলস ৩(৪) ভঙ্গ করেছে এই ৫ ট্রেকহোল্ডার।

সিকিউরিটিজ সংক্রান্ত বিধি ভঙ্গের জন্য সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ রুলস, ১৯৮৭ এর রুলস ৩(৫) অনুযায়ী উক্ত ট্রেকহোল্ডারদের বিরুদ্ধে ডিএসই কি ব্যবস্থা গ্রহন করেছে তা আগামী ৫ দিনের মধ্যে কমিশনকে জানাতে বলা হয়েছে।

 

 

এক এনআইডিতে একাধিক বিও বন্ধের সময়সীমা ২১ অক্টোবর

এক এনআইডিতে একাধিক বিও বন্ধের সময়সীমা ২১ অক্টোবর
বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের লোগো

একই জাতীয় পরিচয়পত্র, মোবাইল নম্বর এবং ব্যাংক হিসাব ব্যবহার করে খোলা একাধিক বিও হিসাব বন্ধের সময়সীমা আগামী ২১ অক্টোবর পর্যন্ত বাড়িয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (২৩ জুলাই) বিএসইসির ৬৯৪তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিএসইসির নির্বাহী পরিচারক সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, একই জাতীয় পরিচয়পত্র, মোবাইল নম্বর এবং ব্যাংক হিসাব ব্যবহার করে খোলা বিভিন্ন বিও হিসাব বন্ধের জন্য ২০ জুন এক সার্কুলারের মাধ্যমে এ সমস্যা সমাধানের নির্দেশ দেওয়া হয়। এই সার্কুলারের সময় ২১ জুলাই শেষ হয়েছে।

ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশনের আবেদনের প্রেক্ষিতে এই সময়সীমা ২১ অক্টোর ২০১৯ পর্যন্ত বাড়ানো হয়েছে। তবে কোন কোন সদস্য এখনও সংশ্লিষ্ট আদেশ পরিচালনে ব্যর্থ হয়েছে তা ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশনকে আগামী ১৫ দিনের মধ্যে জানাতে বলেছে বিএসইসি।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র