সোয়া কোটি টাকার চোরাই পণ্যসহ ৩ কাভার্ড ভ্যান জব্দ

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
আটক হওয়া পণ্য ও কাভার্ড ভ্যান, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

আটক হওয়া পণ্য ও কাভার্ড ভ্যান, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

বন্ডেড সুবিধার অপব্যবহার করে খোলা বাজারে পণ্য বিক্রির সময় ৩ কাভার্ড ভ্যানসহ ১ কোটি ২৫ লাখ টাকার পণ্য জব্দ করেছে বন্ড কাস্টমস কমিশনারেট ঢাকা।

মঙ্গলবার (৯ জুলাই) ভোরে রাজধানীর একাধিক এলাকায় অভিযান চালিয়ে ক্রাউন উলওয়্যার লিমিটেড ও সানজানা ফেব্রিকসের পণ্য জব্দ করে।

বুধবার (১০ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। বন্ডেড সুবিধার অপব্যবহার প্রতিরোধ, রাজস্ব আদায় ও দেশীয় শিল্পের সুরক্ষায় বিশেষ অভিযান পরিচালনা করছে কাস্টমস বন্ড কমিশনারেট।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সহকারী কমিশনার (প্রিভেন্টিভ) আল আমিনের নেতৃত্বে একটি টিম গুলিস্তান এলাকা থেকে ৪ হাজার ২৪০ পাউন্ড একরিলিক ইয়ার্নসহ কাভার্ড ভ্যান ঢাকা আটক করে। এই পণ্য গাজীপুরের মাওনায় অবস্থিত ক্রাউন উলওয়্যার লিমিটেড নামক বন্ডেড প্রতিষ্ঠান থেকে অবৈধ অপসারনপূর্বক বিক্রয়ের জন্য নিয়ে যাওয়া হচ্ছিল।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/10/1562770932097.jpg

সহকারী কমিশনার মনিরুজ্জামানের নেতৃত্বে অপর একটি টিম ওয়াইজঘাট এলাকা থেকে ফেব্রিকস বোঝাই অপর একটি কভার্ড ভ্যান আটক করে। উক্ত পণ্য কাস্টমস হাউস, চট্টগ্রাম থেকে আমদানি করে সরাসরি বিক্রয়ের জন্য ইসলামপুরে পাঠানো হয়েছে।

এরপর উভয় টিম ইসলামপুরের গুলশানারা সিটি মার্কেটে অভিযান চালিয়ে পণ্য ডেলিভারিকালে ৫৪০ রোল ফেব্রিকসসহ একটি কভার্ড ভ্যান আটক করে। নারায়ণগঞ্জের রূপগঞ্জে অবস্থিত সানজানা ফেব্রিকস থেকে পণ্য অবৈধভাবে খোলা বাজারে বিক্রয় করা হয়েছে।

আটক পণ্যের মোট মূল্য ১.২৫ কোটি টাকা। এর বিপরীতে আদায়যোগ্য শুল্ক করাদির পরিমাণ প্রায় ৭৫ লাখ টাকা। আটক পণ্যের বিপরীতে বিভাগীয় মামলা দায়েরসহ অভিযুক্ত প্রতিষ্ঠানগুলোর বন্ডিং কার্যক্রম খতিয়ে দেখা হচ্ছে। জাতীয় রাজস্ব বোর্ড মোশাররফের নির্দেশনা এবং কমিশনার এস এম হুমায়ূন কবীর এর গতিশীল নেতৃত্বে এ ধরণের অভিযান চলমান থাকবে।

আপনার মতামত লিখুন :