শ্রমিকদের ৯ কোটি টাকার অর্থ সহায়তা দিল সরকার

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
বিজিএমইএ ও বিকেএমইএ নেতৃবৃন্দের হাতে সহায়তার চেক তুলে দেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব কে এম আলী আজম

বিজিএমইএ ও বিকেএমইএ নেতৃবৃন্দের হাতে সহায়তার চেক তুলে দেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব কে এম আলী আজম

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতি (বিজিএমইএ) ও বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্ট অ্যাসোসিয়েশনের (বিকেএমইএ) শ্রমিকদের নয় কোটি ১৪ লাখ টাকা অর্থ সহায়তা দিয়েছে সরকার।

মঙ্গলবার (২৩ জুলাই) শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে কেন্দ্রীয় তহবিলের এ চেক বিজিএমইএ এবং বিকেএমইএ’র প্রতিনিধিদের হাতে তুলে দেন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব কে এম আলী আজম। এসময় অনান্যদের মধ্যে কেন্দ্রীয় তহবিলের মহাপরিচালক ড. আনিসুল আউয়াল উপস্থিত ছিলেন।

শতভাগ রফতানিমুখী শিল্পের শ্রমিক কল্যাণে গঠিত কেন্দ্রীয় তহবিল থেকে শ্রমিকদের মৃত্যু বিমা বাবদ এবং আপৎকালীন সহায়তা হিসেবে এ অর্থ দিয়েছে সরকার।

বিজিএমইএ এবং বিকেএমইএ’র সদস্যভুক্ত ৪৪৪ জন গ্রার্মেন্টস শ্রমিকের মৃত্যু বিমা বাবদ আট কোটি ৮৮ লাখ টাকা এবং সম্প্রতি বন্ধ হয়ে যাওয়া স্টার গার্মেন্টস লিমিটেডের শ্রমিকদের বেতন ভাতা বাবদ আপৎকালীন সহায়তা হিসেবে ২৬ লাখ টাকা দেওয়া হয়েছে।

এছাড়াও নয় কোটি ১৪ লাখ টাকার মধ্যে বিজিএমইএকে দেওয়া হয়েছে ছয় কোটি ১০ লাখ টাকা এবং বিকেএমইএকে দেওয়া হয়েছে তিন কোটি চার লাখ টাকা। বিজিএমইএ’র পক্ষে পরিচালক নজরুল ইসলাম এবং বিকেএমইএ’র পক্ষে ভাইস প্রেসিডেন্ট ফজলে শামীম এহসান চেক গ্রহণ করেন।

চেক প্রদান অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে শ্রম সচিব ঈদুল আজহার আগে শ্রমিকদের বেতন-বোনাস নিয়ে যাতে কোনও ধরনের সমস্যার না হয় সেজন্য বিজিএমইএ এবং বিকেএমইএ’র সংশ্লিষ্ট সবার সহযোগিতা চান।

 

আপনার মতামত লিখুন :