ডেঙ্গু থেকে বাঁচতে রাজধানীতে মশারি বিতরণ করল পদ্মা ব্যাংক

সেন্ট্রাল ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
মশারি বিতরণ কার্যক্রমে পদ্মা ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা, ছবি: সংগৃহীত

মশারি বিতরণ কার্যক্রমে পদ্মা ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

এডিস মশা নিধন ও ডেঙ্গুর কারণে চলমান সংকট মোকাবিলায় সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে পদ্মা ব্যাংক লিমিটেড। এরই অংশ হিসেবে রাজধানীর এতিমখানা ও দুস্থদের মাঝে মশারি বিতরণ করেছে ব্যাংক কর্তৃপক্ষ।

সম্প্রতি ব্যাংকের চেয়ারম্যান চৌধুরী নাফিজ সরাফাত এই কর্মসূচির উদ্বোধন করেন। আর দুস্থদের মাঝে মশারি বিতরণ করেন পদ্মা ব্যাংক-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. এহসান খসরু, উপ ব্যবস্থাপনা পরিচালক এবং চিফ অপারেটিং অফিসার মো. সাহাদাৎ হোসেন, এসইভিপি মোহাম্মদ জাবেদ আমিন, ইভিপি সাব্বির সায়েম ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

রাজধানীর বাসস্ট্যান্ড, বস্তি, রেলস্টেশনের ছিন্নমূল অসহায় মানুষ ও বিভিন্ন এতিমখানায় মশারি বিতরণ করা হয়। এ সময় এডিস মশা নিধনে করণীয় সম্পর্কে সাধারণ মানুষকে পরামর্শ দেওয়া হয়।

পদ্মা ব্যাংক লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. এহসান খসরু বলেন, 'এডিস মশাবাহিত ডেঙ্গু মানুষের আতঙ্কের কারণ হয়ে দাঁড়িয়েছে। তাই নিম্ন আয়ের মানুষ এবং এতিম শিশুদের কাছে মশারি পৌঁছে দেওয়ার চেষ্টা করেছে পদ্মা ব্যাংক।' এছাড়া মশকনিধনের জন্য আরও নানা ধরনের উদ্যোগ নেওয়ার কথা জানান ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক।

এডিস মশার লার্ভা বাহিত ডেঙ্গু জ্বরের কারণে কঠিন সময় পার করছে দেশ। তাই সবাইকে যার যার অবস্থান থেকে সচেতনতার সঙ্গে একে প্রতিরোধের আহ্বান জানান পদ্মা ব্যাংক-এর ব্যবস্থাপনা পরিচালক।

ডেঙ্গুর এই ভয়াবহ পরিস্থিতিতে মশার হাত থেকে রক্ষা পেতে পদ্মা ব্যাংকের কাছ থেকে যথাযথ সময়ে এমন প্রয়োজনীয় সামগ্রী পেয়ে আন্তরিকভাবে কৃতজ্ঞতা জানান বিভিন্ন এতিমখানার কর্তৃপক্ষ ও এলাকাবাসী। অসহায় ছিন্নমূলদের পাশে পদ্মা ব্যাংক দাঁড়ানোয় খুশি তারা।

আপনার মতামত লিখুন :