ব্র্যাক ব্যাংকের ডিএমডি-সিওও হিসেবে সাব্বির হোসেন-এর যোগদান

সেন্ট্রাল ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
মো. সাব্বির হোসেন, ছবি: সংগৃহীত

মো. সাব্বির হোসেন, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ব্র্যাক ব্যাংক লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) ও চিফ অপারেটিং অফিসার (সিওও) হিসেবে যোগদান করছেন মো. সাব্বির হোসেন।

টেকনোলজি ও অপারেশন্সে তার দুই দশকেরও বেশি সময়ের বহুমুখী অভিজ্ঞতা রয়েছে। ১৯৯৪ সালে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে যোগ দিয়ে ব্যাংকটিতে ২৩ বছরেরও বেশি সময় টেকনোলজি ও অপারেশন্স প্রসেস চালু করায় ভূমিকা রেখেছেন।

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে তিনি বিভিন্ন সময়ে হেড অব ব্যাংকিং অপারেশন্স, ব্রাঞ্চ অপারেশন্স, পার্সোনাল ব্যাংকিং, প্রক্সিমিটি ব্যাংকিং, কান্ট্রি টেকনোলজি, অপারেশনাল রিস্ক অ্যান্ড সার্ভিস কোয়ালিটি’র দায়িত্ব পালন করেন। ২০১৭ সালের ডিসেম্বরে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক ছেড়ে যাওয়ার সময় তিনি হেড অব করপোরেট, ইনস্টিটিউশনাল অ্যান্ড কমার্শিয়াল ব্যাংকিং অপারেশন্স হিসেবে দায়িত্বরত ছিলেন।

তিনি কিছুদিনের জন্য সিটি ব্যাংক এন.এ.-তে কান্ট্রি হেড, অপারেশন্স অ্যান্ড টেকনোলজি’র দায়িত্বে ছিলেন। ব্র্যাক ব্যাংকে যোগদানের পূর্বে তিনি মেটলাইফ-এ সিওও হিসেবে কর্মরত ছিলেন।

বুয়েট থেকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিংয়ে গ্র্যাজুয়েশন সম্পন্ন করার পর তিনি নর্থ সাউথ ইউনিভার্সিটি থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন।

তার যোগদান সম্পর্কে ব্র্যাক ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও সেলিম আর. এফ. হোসেন বলেন, 'লিডারশিপ টিমে সাব্বির হোসেনের যোগদান আমাদের ডিজিটাল ট্রান্সফরমেশন্সনের যাত্রাকে আরও বেগবান করবে। আমার বিশ্বাস বিজনেস, টেকনোলজি ও অপারেশন্সে তার অভিজ্ঞতা এবং দক্ষতা আমাদের নতুন নতুন অবকাঠামো তৈরিতে সাহায্য করবে, যা আগামীতে উচ্চ ব্যবসায়িক প্রবৃদ্ধি অর্জনে সহায়ক হবে।'

তিনি ব্যাংকের অপারেশন্স, টেকনোলজি ও জেনারেল সার্ভিসেজ কার্যক্রমের নেতৃত্ব দিবেন।

আপনার মতামত লিখুন :