ইমফ্যাক্ট ফান্ড নিবন্ধনের অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বিল্ড বাংলাদেশ স্যোসাল এন্টারপ্রিনিউয়ার্স ফান্ড নামক একটি ইমফ্যাক্ট ফান্ডের নিবন্ধনের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বিএসইসির ৬৯৫তম কমিশন সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে। বিএসইসির নির্বাহী পরিচালক সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ফান্ডটির আকার হবে ৮৩ কোটি টাকা এবং এর মেয়াদ হবে ১০ বছর। ফান্ডটির উদ্যোক্তা জেসি ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড, ফান্ড ম্যানেজার ইমপ্রেস ক্যাপিটাল লিমিটেড এবং ট্রাস্টি গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

ফান্ডটি মূলত দেশের সামাজিক ও পরিবেশের উন্নয়নের উদ্দেশ্যে কৃষি ও খাদ্য প্রক্রিয়াকরণ, স্বাস্থ্য ও নিরাপত্তা, নবায়নযোগ্য ও বিশুদ্ধ জ্বালানি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, টেকসই উৎপাদনখাত, শিক্ষা, প্রকৌশল ও পর্যটন ইত্যাদিতে বিনিয়োগ করবে।

এছাড়া বিএসইসির সভায় গত বছরের মতোই আগামী ৩০ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবর পর্যন্ত বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ উদযাপনের সিদ্ধান্ত গৃহীহ হয়েছে। এ উপলক্ষে সেমিনার, ওয়ার্কশপ, আলোচনা সভাসহ নানাবিধ কর্মসূচি পালন করা হবে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

আপনার মতামত লিখুন :