ও বন্ধু আমার: হাবিব উল্লাহ ডন

সৈয়দ রানা মুস্তফী
ছবি: বার্তা২৪

ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

হাবিব উল্লাহ ডন-এর সঙ্গে আমার পরিচয় ১৯৯১ সাল থেকে। ওই বছর আমার উদ্যোগে সমাজ অর্থনীতির দেশসেরা ম্যাগাজিন ‘অর্থকথা’ জ্ন্মলাভ করে, অন্যদিকে ‘অটো মিউজিয়াম’, অর্থাৎ ডনের গাড়ি ব্যবসার শুরুও ঐ একই বছরে। বন্ধুত্ব প্রগাঢ় হওয়া শুরু হয় ১৯৯৪ থেকে। গত সিকি শতাব্দীরও বেশি সময় ধরে প্রবহমান আমাদের অম্ল মধুর বন্ধুত্ব-নদী। মান অভিমান, চড়াই-উৎরাই, প্রেমে-বিরহে কেটে গেছে দীর্ঘ পঁচিশটি বছর! ভাবা যায়? যেখানে বহু মানুষের সংসারই টেকেনা এত লম্বা সময়।

আল্লাহ সুবহানআহু ওয়াতা’আলা আমাদের বহুবার নসীব করেছেন একসঙ্গে উমরাহ পালনের। পবিত্র রামাদানের শেষ ১০ দিন উমরাহ সফরে দু’জন একসাথে গিয়েছি অনেকবার। সামাজিক বন্ধুত্ব পরিণত হয়েছে আরাফাতের সঙ্গীরূপে, আলহামদুলিল্লাহ।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Sep/06/1536204781178.jpg

প্রিয় বন্ধু ডন আল্লাহ’র বিশেষ রাহমাতপ্রাপ্ত একজন তারুণ্যখচিত যুবক। যাতে যখন হাত দিয়েছে তা-ই হীরা হয়েছে ডনের স্পর্শে! অটো মিউজিয়াম অনেক আগেই সাধারণ গাড়ি ব্যবসার গন্ডি পেরিয়ে প্রতিষ্ঠিত হয়েছে মহীরুহ প্রতিষ্ঠানে। ডনকে ভালোবেসে মাথায় তুলে রেখেছে গাড়ি ব্যবসায়ী নেতৃবন্দসহ এ ব্যবসায় নিয়োজিত শত শত মানুষ। তাদের সংগঠন বারভিডা'র তিন তিনবারের সভাপতি নির্বাচিত হয়েছে ডন! এরেকর্ড আজ পর্যন্ত ২য় কারও ভাগ্যে জোটেনি। এক্সিম ব্যাংকের অন্যতম স্পন্সর ডিরেক্টর ডন এফবিসিসিআই’র একাধিকবার নির্বাচিত পরিচালকও। ঢাকা ক্লাব ও গুলশান ক্লাবের মত দেশের এলিট ক্লাবগুলোর সক্রিয় সদস্য ডন। ধর্মভীরু, সুদমুক্ত ও দানশীল আমার এই বন্ধুটি অতি সম্প্রতি অতীতের ন্যায় এবারও সিআইপি সম্মাননায় ভুষিত হয়েছে। ওঁর অর্জনের মুকুটে যুক্ত হয়েছে সাফল্যের আরেকটি পালক। অভিনন্দন ডনকে।

আল্লাহ রাব্বুল ইজ্জতের শাহী দরবারে কায়মনোবাক্য প্রার্থনা-তিনি যেন আমার প্রিয় বন্ধু ডনের সম্মান মর্যাদা আরো বাড়িয়ে দেন, ডনকে মানব সেবায় আরো বৃহত্তর পরিসরে দায়িত্ব পালনের সুযোগ করে দেন এবং স্ত্রী পুত্র কন্যাসহ সংসারকে শান্তিময় ও প্রেরণার উৎস করে রাখেন, আমীন...

আপনার মতামত লিখুন :