Alexa

রাবি শিক্ষক শফিউল হত্যা মামলায় ৩ জনের ফাঁসি

রাবি শিক্ষক শফিউল হত্যা মামলায় ৩ জনের ফাঁসি

রাবি শিক্ষক শফিউল ইসলাম লিলন / ছবি: বার্তা২৪

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. শফিউল ইসলাম লিলন হত্যা মামলায় তিন আসামির ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (১৫ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে রাজশাহী দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার সাহা জনাকীর্ণ আদালতে মামলার রায় পড়ে শোনান।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- রাবির সাবেক ছাত্রদল নেতা আব্দুস সালাম পিন্টু, আরিফুল ইসলাম মানিক, সবুজ। এর মধ্যে সবুজ পলাতক রয়েছেন। অন্য দু’জন রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন। তাদেরকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে।

ওই মামলায় চার্জশিটভুক্ত আসামি রাজশাহী জেলা যুবদলের ভারপ্রাপ্ত আহ্বায়ক আনোয়ার হোসেন উজ্জলসহ আটজনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। খালাসপ্রাপ্ত অন্যরা হলেন- মৃত্যুদণ্ডপ্রাপ্ত ছাত্রদল নেতা পিন্টুর স্ত্রী নাসরিন আক্তার রেশমা, সিরাজুল ইসলাম কালু, আল-মামুন, সাগর, জিন্নাত আলী, ইব্রাহীম খলীল ও আরিফ।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট এন্তাজুল হক বাবু। আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট মো. একরামুল হক, মিজানুল ইসলাম, আবু বাক্কার, রাইসুল ইসলাম ও আব্দুল মালেক রানা।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/15/1555313423956.jpg

এদিকে মামলার রায়ে সন্তুষ্ট নয় বলে জানিয়েছেন অধ্যাপক শফিউলের ছেলে সৌমিন শাহরিদ জেভিন। তিনি বার্তা২৪.কমকে বলেন, ‘মামলার পর তদন্তে গাফিলতি করা হয়। আমি আদালতকে নয়, বরং মামলার তদন্ত কর্মকর্তার প্রতি অনাস্থা জানাচ্ছি। মামলার তদন্ত যেভাবে হওয়ার কথা ছিল, তা ছিটেফোঁটাও হয়নি।’

রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল এবং পুনঃতদন্তের জন্য আবেদন করবেন বলেও জানান তিনি।

উল্লেখ্য, ২০১৪ সালের ১৫ নভেম্বর বিশ্ববিদ্যালয় সংলগ্ন চৌদ্দপাই এলাকায় নিজ বাড়ির সামনে কুপিয়ে হত্যা করা হয় ড. শফিউল ইসলামকে। পরদিন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক মুহাম্মদ এন্তাজুল হক বাদী হয়ে অজ্ঞাত কয়েকজনকে আসামি করে মতিহার থানায় হত্যা মামলা দায়ের করেন।

আপনার মতামত লিখুন :

আইন ও আদালত এর আরও খবর