Alexa

নুসরাত হত্যা

সোনাগাজীর সাবেক ওসির বিরুদ্ধে মামলা

সোনাগাজীর সাবেক ওসির বিরুদ্ধে মামলা

সোনাগাজী থানার প্রত্যাহার করা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেন, ছবি: সংগৃহীত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

মাদরাসা শিক্ষার্থী নুসরাত জাহান রাফি অধ্যক্ষের বিরুদ্ধে থানায় অভিযোগ দিতে গেলে তাকে আপত্তিকর প্রশ্ন ও ভিডিও ধারণ করে ছড়িয়ে দেওয়ার অভিযোগে সোনাগাজী থানার প্রত্যাহার করা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। ঢাকার সাইবার ট্রাইব্যুনালে এই মামলা করা হয়।

ফেসবুকে বিভিন্ন সমস্যা তুলে ধরে তার প্রতিকার চাওয়া এবং পরবর্তীতে তার ফলোআপ করে খ্যাতি পাওয়া সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুর হক সুমন বাদী হয়ে সোমবার (১৫ এপ্রিল) এ মামলা দায়ের করেন।

সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস শামস জগলুল হোসেন বাদীর জবানবন্দী রেকর্ড করে ঘটনাটি তদন্ত করতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দেন।

আগামী ৩০ এপ্রিলে মধ্যে ডিআইজি, পিবিআইকে ঘটনাটি তদন্ত করে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

জবানবন্দি দেওয়ার সময় বাদী সুমন বলেন, 'যৌন হয়রানির বিষয়ে নুসরাত থানায় অভিযোগ করতে গেলে আসামিসহ তাকে থানায় নেওয়া হয়। সেই সময় ওসি মোয়াজ্জেম তাকে আপত্তিকর জেরা করেন ও জেরার ভিডিও তার মুঠো ফোনে ধারণ করেন।'

পরবর্তীতে নুসরাতের মৃত্যুর পরদিন ১১ এপ্রিল বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় তিনি তা ছেড়ে দেন। থানার ভেতরে এমন ভিডিও ধারণ করা ও সোশ্যাল মিডিয়ার ছেড়ে দেওয়া ডিজিটাল নিরাপত্তা আইনের অপরাধ।

গত ১০ এপ্রিল অগ্নিদগ্ধ নুসরাত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এর আগে ৬ এপ্রিল সোনাগাজী ইসলামীয়া মাদরাসার ছাদে নুসরাতের গায়ে আগুন ধরিয়ে দেয়া হয়।

আইন ও আদালত এর আরও খবর