Alexa

পলাতক মেজর জিয়ার সম্পত্তি ক্রোকের নির্দেশ

পলাতক মেজর জিয়ার সম্পত্তি ক্রোকের নির্দেশ

মেজর সৈয়দ জিয়াউল হক জিয়া / ছবি: সংগৃহীত

ব্লগার অভিজিৎ রায়ের বইয়ের প্রকাশক ফয়সাল আরেফিন দীপন হত্যা মামলায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার উল্লাহ বাংলা টিমের সামরিক শাখার প্রধান ও বরখাস্তকৃত মেজর সৈয়দ জিয়াউল হক জিয়াসহ (পলাতক) দুই আসামির মালামাল ক্রোকের নির্দেশ দিয়েছেন ট্রাইব্যুনাল।

বৃহস্পতিবার (১৬ মে) ঢাকার সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান এ আদেশ দেন। আগামী ৩০ জুন পরবর্তী শুনানির জন্য দিন ধার্য করা হয়েছে।

অপর আসামি হলেন আকরাম হোসেন ওরফে আবির ওরফে আদনান।

গত ১৯ মার্চ ১০ আসামির বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করেন ট্রাইব্যুনাল। আসামি সৈয়দ জিয়াউল হক জিয়া ও আদনান পলাতক ছিলেন। ওই দিন তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছিল।

ব্লগার ও লেখক অভিজিৎ রায় ও তার স্ত্রী নাফিজা আহমেদকে ২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি রাত সোয়া নয়টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় সোহরাওয়ার্দী উদ্যানের পাশে কুপিয়ে জখম করে দুর্বৃত্তরা। আহত অবস্থায় তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে রাত সাড়ে ১০টার মারা যান অভিজিৎ।

এর আট মাস পর ২০১৫ সালের ৩১ অক্টোবর শাহবাগের আজিজ সুপার মার্কেটের তৃতীয় তলায় নিজ কার্যালয়ে কুপিয়ে হত্যা করা হয় দীপনকে। দীপন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলার অধ্যাপক ও লেখক আবুল কাসেম ফজলুল হকের একমাত্র ছেলে।

আপনার মতামত লিখুন :