জিয়া চ্যারিটেবল ট্রাস্টের রায়ের নথী যাচ্ছে হাইকোর্টে

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
খালেদা জিয়া/ ছবি: সংগৃহীত

খালেদা জিয়া/ ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

দুর্নীতির অভিযোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে করা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার রায়ের নথী বৃহস্পতিবার (২০ জুন) বিকালে যাচ্ছে আদালতে।

গত বছরের ২৯ অক্টোবর এ মামলায় খালেদা জিয়াকে সাত বছরের কারাদণ্ড দেন ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান।

একই সাথে খালেদা জিয়াকে ১০ লাখ টাকা জরিমানা ও ঐ ট্রাস্টের নামে কেনা কাকরাইলের ৪২ কাঠা জামি রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করারও নির্দেশ দেন তিনি।

উক্ত আদেশে ক্ষুব্ধ হয়ে খালেদা জিয়া আপিল করলে ৩০ এপ্রিল উক্ত আপিল শুনানির জন্য গ্রহণ করেন হাইকোর্ট। একই সাথে নিম্ন আদালতের রায়ের নথী দুই মাসের মধ্যে হাইকোর্টে পাঠানোর নির্দেশ দেন।

ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালতের পেশকার মোকাররম হোসেন বার্তা২৪.কম-কে বলেন, ‘বৃহস্পতিবার (২০ জুন) বিকালে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার নথী হাইকোর্টে পাঠানো হবে।

২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলা করা হয়। এ ট্রাস্টের নামে অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে এ মামলা করে দুদক।

গত বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়া দণ্ডিত হওয়ার পর থেকে পুরনো কেন্দ্রীয় কারাগারে বন্দী ছিলেন। বর্তমানে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় ও হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

আপনার মতামত লিখুন :