নিহতদের ১ কোটি টাকা করে ক্ষতিপূরণ রিটের শুনানি ২১ জুলাই

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
সিরাজগঞ্জে ট্রেন-মাইক্রোবাস সংঘর্ষ, ছবি: পুরনো

সিরাজগঞ্জে ট্রেন-মাইক্রোবাস সংঘর্ষ, ছবি: পুরনো

  • Font increase
  • Font Decrease

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ট্রেন দুর্ঘটনায় বর-কনেসহ ১১ জন নিহতের ঘটনায় প্রতেক্যের পরিবারকে ১ কোটি টাকা করে ক্ষতিপূরণ দিতে রিট দায়ের করা হয়েছে হাইকোর্টে। আহতদের প্রত্যেকের পরিবারকে ১০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দিতে নির্দেশনা চাওয়া হয়েছে রিটে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি আশরাফুল কামাল সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চে আগামী ২১ জুলাই (রোববার) এ রিটের শুনানি হবে।

রিটে বিবাদী করা হয়েছে রেল সচিব, স্থানীয় সরকার সচিব, রেলওয়ের মহাপরিচালক, স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) প্রধান প্রকৌশলীকে।

বুধবার (১৭ জুলাই) মানবাধিকার সংগঠন ল এন্ড লাইফ ফাউন্ডেশনের চেয়ারম্যানকে রেজিস্ট্রি ডাকযোগে এ ব্যাপারে লিগ্যাল নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী হুমায়ুন কবির পল্লব।

নোটিশে গত ১৫ জুলাইয়ের ঘটনায় ক্ষতিপূরণ চাওয়াসহ নতুন করে রেলের লেভেল ক্রসিং নির্মাণ, অবৈধ লেভেল ক্রসিং বন্ধ, রেলের গেটম্যানদের নিরাপত্তা নিশ্চিত করা এবং ট্রেনের ছাদে যাত্রী তোলা বন্ধ করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে বলা হয়। কিন্তু নোটিশে বেধে দেওয়া সময়ে জবাব না দেওয়ায় রিট আবেদনটি করেন হুমায়ুন কবির পল্লব।

গত ১৫ জুলাই সন্ধ্যায় সিরাজগঞ্জের উল্লাপাড়ায় রাজশাহী থেকে ঢাকাগামী পদ্মা এক্সপ্রেস ট্রেনের সঙ্গে একটি বিয়ের মাইক্রোবাসের সংঘর্ষে বর-কনেসহ ১১ জন নিহত এবং ৩ জন আহত হন।

আপনার মতামত লিখুন :