Barta24

রোববার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬

English

রায়পুরার ইউপি নির্বাচনের প্রজ্ঞাপনে স্থিতাবস্থা

রায়পুরার ইউপি নির্বাচনের প্রজ্ঞাপনে স্থিতাবস্থা
হাইকোর্ট
স্পেশাল করেসপন্ডেন্ট
বার্তাটোয়েন্টিফোর.কম
ঢাকা


  • Font increase
  • Font Decrease

নরসিংদীর রায়পুরা উপজেলার ডৌকারচর ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনের ফলাফলের প্রজ্ঞাপন প্রকাশে স্থিতাবস্থা জারি করেছেন হাইকোর্ট।

ফলে নির্বাচন কমিশন ফলাফলের প্রজ্ঞাপন প্রকাশ করতে পারবে না বলে জানিয়েছেন আইনজীবী।

একই সঙ্গে ডৌকারচর ইউপি নির্বাচনে অনিয়মের তদন্ত করতে নির্বাচন কমিশনের ব্যর্থতা কেন বেআইনি ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

একটি রিট আবেদনের প্রেক্ষিতে বৃহস্পতিবার (৮ আগস্ট) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত হাইকোর্টের অবকাশকালীন দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশিদ আলম খান এবং ব্যারিস্টার শিহাব উদ্দিন খান।

রিট আবেদনটি করেন ডৌকারচর ইউপি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মোহাম্মদ সোহেল পারভেজ।

গত ২৫ জুলাই নরসিংদীর রায়পুরা উপজেলার ডৌকারচর ইউনিয়ন নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে তিনটি কেন্দ্রে অনিয়ম, জালিয়াতি ও ভোটকেন্দ্র দখলের অভিযোগে নির্বাচন কমিশনে আবেদন করেন মোহাম্মদ সোহেল পারভেজ। আবেদনে সাড়া না দেওয়ায় হাইকোর্টে রিট দায়ের করেন তিনি।

আপনার মতামত লিখুন :

চামড়ার দর কমায় বিচারিক তদন্ত চেয়ে রিট

চামড়ার দর কমায় বিচারিক তদন্ত চেয়ে রিট
সুপ্রিম কোর্ট/ ছবি: সংগৃহীত

ঈদুল আজহায় পশুর চামড়ার দর কমে যাওয়ার ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে। একইসঙ্গে চামড়ার দর কমার জন্য বিবাদীদের নিষ্ক্রিয়তা কেন অবৈধ ঘোষণা করা হবে না- তার কারণ জানাতে রুল জারির আর্জি রয়েছে রিটে।

রোববার (১৮ আগস্ট) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় জনস্বার্থে রিট আবেদনটি করেন সুপ্রিম কোর্টের আইনজীবী মহিউদ্দিন হানিফ (ফরহাদ)।

হাইকোর্টের দুটি বেঞ্চে রিট আবেদনটি শুনানির জন্য উপস্থাপন করা হলে রিট আবেদনটি অপর কোনো এখতিয়ারবান বেঞ্চে নিয়ে যাওয়ার পরামর্শ দেন আইনজীবীকে।

এবারের ঈদুল আজহায় পশুর চামড়ার দর কমে যায়। ক্ষুব্ধ অনেকে কোরবানির চামড়া পুঁতে ফেলেছেন। আবার অনেকে রাস্তায় ফেলে রাখায় চামড়া পচে গেছে। এক লাখ টাকার গরুর চামড়া ২০০ টাকা এবং একটি বড় ছাগলের চামড়া ২০ টাকায় বিক্রি হতে দেখা গেছে।

এদিকে গণমাধ্যমে প্রকাশিত বিভিন্ন প্রতিবেদনে সিন্ডিকেটকে চামড়ার মূল্য কমার জন্য দায়ী করা হয়েছে।

জাতির পিতার স্বপ্ন পূরণ করা আমাদের দায়িত্ব: প্রধান বিচারপতি

জাতির পিতার স্বপ্ন পূরণ করা আমাদের দায়িত্ব: প্রধান বিচারপতি
শোক দিবসের উদ্বোধনীয় অনুষ্ঠানে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, ছবি: সংগৃহীত

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন, 'সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ইতিহাসের এক বেদনাবিধুর ও বিভীষিকাময় দিন। যে সোনার বাংলার স্বপ্ন তিনি দেখেছিলেন, আমাদের দায়িত্ব জাতির পিতার স্বপ্ন পূরণ করা ৷ তাহলেই তার বিদেহী আত্মা শান্তি পাবে।'

বৃহস্পতিবার (১৫ আগস্ট) সুপ্রিম কোর্ট আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। শোক দিবসের কর্মসূচিতে ছিল- কোরআন খতম, মোনাজাত এবং স্বেচ্ছায় রক্তদান কার্যক্রম।

এ সময় সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতি, সুপ্রিম কোর্টের রেজিস্টার জেনারেল ড. জাকির হোসেনসহ প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে আগত অতিথিদের অনেকে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে অংশ নেন।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেন, '১৯৭৫ সালের এ দিনে পরিবার-পরিজনসহ নির্মম হত্যাকাণ্ডের শিকার হন স্বাধীন বাংলাদেশের স্থপতি৷ এটা ছিল স্বাধীন বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে অশ্রু ভেজা কলঙ্কময় রাত। বাঙালি জাতি আজ গভীর শোক ও শ্রদ্ধায় তার শ্রেষ্ঠ সন্তানকে স্মরণ করছে।'

সুপ্রিম কোর্ট অডিটোরিয়ামে আয়োজিত রক্তদান কর্মসূচির সার্বিক সহযোগিতা প্রদান করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ট্রান্সফিউশন মেডিসিন বিভাগ।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র