অর্থপাচার মামলায় সালামের বিরুদ্ধে আংশিক চার্জ শুনানি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
আব্দুস সালাম, ছবি: বার্তা২৪.কম

আব্দুস সালাম, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

অর্থপাচারের এক মামলায় একুশে টেলিভিশনের (ইটিভি) সাবেক চেয়ারম্যান আব্দুস সালামসহ তিন জনের বিরুদ্ধে চার্জগঠন বিষয়ে আংশিক শুনানি গ্রহণ করেছেন আদালত।

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) ঢাকার ৬ নম্বর বিশেষ জজ ড. মো. শেখ গোলাম মাহবুবের আদালত এ শুনানি গ্রহণ করেন।

প্রথমে আসামিদের বিরুদ্ধে চার্জ গঠনের প্রস্তাব করেন দুদকের আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীর। এরপর আসামিদের অব্যাহতি চেয়ে অ্যাডভোকেট শাহাবুদ্দিন শেখ শুনানি করেন।

কিন্তু আইনগত বিষয়ে অন্য একদিন আরও বিশদভাবে শুনানির গ্রহণ করবেন বলে জানান বিচারক।

দুদকের আইনজীবী জাহাঙ্গীর বলেন, মামলার চার্জশিটে তদন্তকারী কর্মকর্তা মামলার ৩ নম্বর আসামি একুশে টিভির ম্যানেজার-ফিন্যান্স ফজলুর রহমান শিকদারকে রাজসাক্ষী করার কথা উল্লেখ করেছেন। তাকে রাজসাক্ষী করা যাবে কিনা বিষয়টি নিয়ে অন্য একদিন শুনতে চান বিচারক।

এ মামলায় জামিনে থেকে আসামি আব্দুস সালাম ও তার ভাই একুশে টিভির সাবেক ব্যবস্থাপনা পরিচালক (বর্তমানে পরিচালক) আশরাফুল আলম আদালতে উপস্থিত ছিলেন।

মামলার এজাহার থেকে জানা যায়, আব্দুস সালাম কারাগারে থাকাকালে তিনি তার ভাই আশরাফুল আলমকে দিয়ে অবৈধভাবে ইটিভির ২৬ লাখ ৭০ হাজার টাকা উত্তোলন করেন। এরপর তা দিয়ে ৩০ হাজার ইউরো মুদ্রা ক্রয় করেন।

৩০ হাজার ইউরো থেকে ১০ হাজার ইউরো তার জার্মান প্রাবাসী ভাতিজা কাকনের কাছে পাঠান। আব্দুস সালামের জন্য বাকি ২০ হাজার ইউরো সালামের জন্য ম্যানেজার ফজলুর রহমানের মাধ্যমে তার শাশুড়ির ধলপুরের বাসায় রাখেন।

২০১৫ সালের ৩১ ডিসেম্বর র্যাব অভিযান চালিয়ে ওইসব ইউরো উদ্ধার করে। ওই ঘটনায় দুদকের উপ-পরিচালক মো. সামছুল আলম তেজগাঁও থানায় মামলাটি দায়ের করেন।

আপনার মতামত লিখুন :