নজরুল হত্যা: ১৫ জনের ফাঁসি, ২ জনের যাবজ্জীবন

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: বার্তা২৪

ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

ঢাকার দোহারে জমিজমা সংক্রান্ত বিরোধে নজরুল হত্যা মামলায় ১৫ জনের ফাঁসি ও দুই জনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে ফাঁসির দণ্ডপ্রাপ্ত প্রত্যেককে ২০ হাজার টাকা ও যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত দুইজনকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

বুধবার (২০ মার্চ) ঢাকার ১ম অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রদীপ কুমার রায়ের আদালত এ আদেশ দেন। রায় ঘোষণার সময় ১৫ জন আসামি উপস্থিত ছিলেন। তাদের সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। আর বাকি পলাতক দুই আসামির প্রতি গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন- সিরাজ ওরফে সেরু কারিগর, মিনহাজ ওরফে মিনু, খলিল কারিগর, শাহজাহান কারিগর, দিদার , এরশাদ, কালু ওরফে কুটি কারিগর, আজাহার কারিগর, মিয়াজ উদ্দিন, মোজাম্মেল ওরফে সুজা, জলিল কারিগর, জালাল, বিল্লাল, ইব্রাহিম ও লতিফ,

এছাড়া যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন- মজিদন ওরফে মাজেদা ও চায়না বেগম।

২০০৮ সালের ৩ এপ্রিল সকালে ব্যবসায়ী নজরুল ইসলামকে হাতুড়ি, লোহার রড দিয়ে পিটিয়ে হত্যা করা হয়। এ সময় নিহতের স্ত্রী পুত্র তাকে বাঁচাতে আসলে তাদেরও মারধর করা হয়।

এদিকে, নিহতের মামা মামলার বাদী ডা. নাজিম উদ্দিন অভিযোগ করেন জমিজমা নিয়ে বিরোধের জেরে দণ্ডপ্রাপ্ত আসামিরা তাকে হত্যা করে।

আপনার মতামত লিখুন :

এ সম্পর্কিত আরও খবর