রিশা হত্যা মামলার রায় ৬ অক্টোবর

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
সুরাইয়া আক্তার রিশা

সুরাইয়া আক্তার রিশা

  • Font increase
  • Font Decrease

উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের অষ্টম শ্রেণির ছাত্রী সুরাইয়া আক্তার রিশা হত্যা মামলার রায়ের জন্য আগামী ৬ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত।

বুধবার (১১ সেপ্টেম্বর) যুক্তিতর্ক গ্রহণ করে ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ রায় ঘোষণার এ দিন নির্ধারণ করেন।

চার্জশিটের ২৬ জন সাক্ষীর মধ্যে ২১ জনের সাক্ষ্যগ্রহণ করেছেন আদালত।

রিশার মা তানিয়া হোসেন মামলার বাদী। তিনি মামলায় উল্লেখ করেন, ঘটনার ৫/৬ মাস পূর্বে ইস্টার্ন মল্লিকা মার্কেটে বৈশাখী টেইলার্সে আমার মেয়ের কাপড় সেলাই করতে দেই। সেখান থেকে নম্বর নিয়ে আসামি ওবায়দুল আমার মেয়েকে বিরক্ত করতো। আমার মেয়ের স্কুলে যাওয়া আসার পথে প্রেমের প্রস্তাব দিয়ে উত্যক্ত করতো। আমার মেয়ে প্রেমে রাজি না হওয়ায় স্কুল শেষে বাড়ি ফেরার পথে আসামি ওবায়দুল উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের সামনে ‍ফুট ওভারব্রিজের উপর আমার মেয়েকে উপর্যুপরি ছুরিকাঘাত করে গুরুতর আহত করে।

প্রথমে মামলাটি হত্যাচেষ্টা মামলা হিসেবে রেকর্ড হয়। কিন্তু রিশা ২৮ আগস্ট মারা গেলে তা হত্যা মামলায় রূপ নেয়।

মারা যাবার আগে রিশা ২৫ আগস্ট ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতালের ডাক্তারের কাছে মৃত্যুকালীন জবানবন্দি (Dying Declaration) দিয়েছিলেন।

বাদীপক্ষের আইনজীবী ফাহমিদা আক্তার বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, মামলাটির সাক্ষ্যগ্রহণ ও যুক্তিতর্ক শেষ হয়েছে। আমরা মনে করি আসামির বিরুদ্ধে মামলাটি আমরা প্রমাণ করতে সক্ষম হয়েছি। বিজ্ঞ আদালতের রায়ে আমরা ন্যায়বিচার পাব।

আসামি ওবায়দুলের আইনজীবী ফারুক আহমেদ বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, আসামির সঙ্গে রিশার সম্পর্ক থাকার কথা বাদীপক্ষে অস্বীকার করা হয়েছে। মামলায় জব্দ করা আসামির মোবাইল আমরা তদন্ত কর্মকর্তার কাছে চেয়েছিলাম। কিন্তু তিনি দেননি। আশা করছি বিচারে আসামি ন্যায়বিচার পাবে।

আপনার মতামত লিখুন :