আবারও দুর্ঘটনায় লায়ন এয়ার

আবারও দুর্ঘটনায় লায়ন এয়ার, ছবি: সংগৃহীত

সপ্তাহ পেরোতে না পেরোতেই আবারও দুর্ঘটনায় ইন্দোনেশিয়াভিত্তিক লায়ন এয়ারলাইন্স। গত সপ্তাহে জাভা সাগরে দুর্ঘটনায় নিহত সবার লাশের সন্ধান এখনও মেলেনি। এরই মধ্যে বুধবার (৭ নভেম্বর) ইন্দোনেশিয়ার বেংকুলু প্রদেশে ফাতমাওয়াতি সোকার্ন এয়ারপোর্টে দুর্ঘটনার শিকার হলো- লায়ন এয়ারের ফ্লাইট ৬৩৩।

বারংবার ফ্লাইট বিপর্যয় এবং ভুল করাকে এখন আর দুর্ঘটনা হিসেবে দেখছেন না বিশ্বের বিভিন্ন দেশের এভিয়েশন প্রতিষ্ঠানগুলো। খামখেয়ালি এবং রক্ষণাবেক্ষণের অভাবকেই দুষছেন তারা। এরই মধ্যে গত সেপ্টেম্বর থেকে ঢাকা-ব্যাংকক রুটে যাত্রা শুরু করেছে লায়ন এয়ারের সহযোগী প্রতিষ্ঠান থাই লায়ন।

ইন্দোনেশিয়ার স্থাণীয় গণমাধ্যম জানিয়েছে, লায়ন এয়ারের ফ্লাইট ৬৩৩ এর একটি পাখা উড্ডয়নের সময় প্যাসেঞ্জার টার্মিনালের একটি পিলারের সঙ্গে ধাক্কা খেয়ে ভেঙে যায়।

এই দুর্ঘটনায় কোনো ধরনের হতাহতের ঘটনা না ঘটলেও বেশ বড়সড়ভাবেই ডানাটি ভেঙে যায়। এখন পর্যন্ত এই দুর্ঘটনার বিষয়ে লায়ন এয়ার কর্তৃপক্ষের কোনো বিবৃতি পাওয়া যায়নি। তবে ইন্দোনেশিয়ার যোগাযোগ মন্ত্রণালয় থেকে বলা হয়েছে, এই ঘটনা সর্ম্পকে তারা অবগত রয়েছেন।

এর আগে গত ২৯ অক্টোবর লায়ন এয়ারের ফ্লাইট ৬১০ উড্ডয়নের পর যাত্রী, ক্রু এবং পাইলটসহ ১৮৯ জনকে নিয়ে জাভা সাগরে আছড়ে পরে এবং পরে বিধ্বস্ত হয়।

আন্তর্জাতিক এর আরও খবর