হোয়াইট হাউসে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম সিএনএনের এক সাংবাদিককে হোয়াইট হাউসে প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

বুধবার (৭ নভেম্বর) মধ্যবর্তী নির্বাচনের ফলাফল ঘোষণা শেষে হোয়াইট হাউসে এক সংবাদ সম্মেলনে উপস্থিত হন ট্রাম্প। এ সময় সম্মেলনে উপস্থিত থাকা জিম অ্যাকোস্টা নামের সিএনএনের এই সাংবাদিককে হোয়াইট হাউসে প্রবেশে নিষেধাজ্ঞা দেয় মার্কিন প্রেসিডেন্ট।

বিষয়টি নিশ্চিত করেন হোয়াইট হাউস মুখপাত্র সারাহ স্যান্ডারস। তিনি বলেন, ‘জিম অ্যাকোস্টাকে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত হোয়াইট হাউসে প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।’

সংবাদ সম্মেলনে অভিবাসী ইস্যুতে প্রশ্ন তোলেন এই সাংবাদিক। এরপর ক্ষিপ্ত ট্রাম্প মাইক্রোফোন ছেড়ে বসতে বলেন এই সাংবাদিককে। কিন্তু সরকার প্রধানের কথা অমান্য করে ফের প্রশ্ন করেন অ্যাকোস্টা।

এতেই চরম রাগান্বিত হন মধ্যবর্তী নির্বাচনে ‘নিম্নকক্ষের’ ক্ষমতা হারানো ট্রাম্প। এ সময় এই সাংবাদিককে তিনি ‘জনগণের শ্ত্রু’, ‘অভদ্র’ ও ‘ভয়ানক’ বলে উল্লেখ করেন।

মধ্যবর্তী নির্বাচনে পরাজয়ের পরপরই অ্যাটর্নি জেনারেল জেফ সেশনকে বরখাস্ত করেন ট্রাম্প। এবার সাংবাদিককে হোয়াইট হাউসে প্রবেশে নিষেধাজ্ঞা দিয়ে প্রমাণ করেছেন যে এই নির্বাচনের ফলাফলে কতটা অসন্তুষ্ট এই মার্কিন প্রেসিডেন্ট।

আন্তর্জাতিক এর আরও খবর