বাংলা পত্রিকা ‘নারীর কথা’র বর্ষপূর্তি

বর্ষপূর্তি অনুষ্ঠানে অতিথিরা, ছবিঃ সংগৃহীত

নিউইয়র্ক থেকে প্রকাশিত উত্তর আমেরিকা প্রবাসী সংবাদপত্র সাপ্তাহিক বাংলা পত্রিকা’র ‘নারীর কথা’ পাতার বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তারা নারী সমাজের অধিকার আদায়ে আলোকিত শিক্ষার প্রয়োজনীয়তার উপর গুরুত্বারোপ করেছেন।

নিউইয়র্ক থেকে প্রকাশিত এ পত্রিকাটির বর্ষপূর্তি উপলক্ষে নিউইয়র্কস্থ বাংলা পত্রিকা ও টাইম টেলিভিশন-এর বার্তা কক্ষে শনিবার (১ ডিসেম্বর) বিকেলে এক ব্যতিক্রমী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বুধবার (৫ ডিসেম্বর) এক সংবাদ  বিজ্ঞপ্তির মাধ্যমে বার্তা২৪ -কে খবরটি নিশ্চিত করে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ছিলেন নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা, সদ্য নির্বাচিত নিউইয়র্ক ষ্টেট অ্যাসেম্বলীম্যান জন লু ও নবাগতা অ্যাসেম্বলীওম্যান জেসিকা রামোস, ওজন পার্ক এলাকা থেকে নির্বাচিত সিটি কাউন্সিল মেম্বার রাফায়েল ইস্পানিয়াল ও কুইন্স বরো’র প্রেসিডেন্টের ডেপুটি শ্যারন লি।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Dec/05/1543988180737.JPG

ড. বিলকিস রহমান দোলার উপস্থাপনায় অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বাংলা পত্রিকা’র সম্পাদক ও টাইম টেলিভিশন-এর সিইও আবু তাহের। এছাড়াও মুক্ত আলোচনায় অংশ নেন প্রবীণ সাংবাদিক নিনি ওয়াহেদ, কলামিস্ট হাসান ফেরদৌস, বাংলাদেশ সোসাইটি ইনক’র সাবেক সভাপতি নার্গিস আহমেদ, কবি কাজী আতীক ও বাফা’র সভাপতি ফরিদা ইয়াসমীনসহ নতুন প্রজন্মের প্রতিনিধিরা।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে আবু তাহের নারীর কথা’র সাথে সম্পৃক্ত সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, ‘নারীদের ভালো-মন্দ, সুবিধা-অসুবিধা, অধিকার-প্রাপ্তি-সাফল্য তুলে ধরা তথা নারীর অধিকার নিয়ে কথা বলার জন্যই বাংলা পত্রিকায় ‘নারীর কথা’ প্রকাশের উদ্যোগ নেয়া হয়েছে। নারীর কথার সাফল্য আমাদের উৎসাহিত করেছে। এই পাতার দায়িত্বে তারা চাইলে প্রয়োজনে মাসে এক সংখ্যা নয়, প্রতি সপ্তাহে ‘নারীর পাতা’ প্রকাশ করা হবে। তবে লেখা-লেখির জন্য নারীদের এগিয়ে আসতে হবে।’

অনুষ্ঠানে অন্যান্য বক্তারা বলেন, ‘সময়ের তালে তালে নানা বাধা-বিপত্তি পেরিয়ে নারীরাও এগিয়ে চলেছে। তবে এখনো নানা সমস্যা মোকাবেলা করতে হচ্ছে। তবে নারী হিসেবে নয়, একজন মানুষ হিসেবে নারী সমাজের অধিকার প্রতিষ্ঠার জন্য শুধু একাডেমিক শিক্ষা থাকলেই হবে না। সত্যিকারের আলোকিত শিক্ষার মানুষ হতে হবে। পাশাপাশি সমাজের সবার সহযোগিতাও প্রয়োজন’।

 

আন্তর্জাতিক এর আরও খবর

//election count down