মুখ্যমন্ত্রীর শপথের পরই কৃষি ঋণ মাফের ঘোষণা

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
মুখ্যমন্ত্রীর শপথের পর কমল নাথ, ছবি: সংগৃহীত

মুখ্যমন্ত্রীর শপথের পর কমল নাথ, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বিধানসভার নির্বাচনের পূর্বেই ঘোষণা দিয়েছেন মুখ্যমন্ত্রী হলেই কৃষি ঋণ মাফ করে দিবেন। যেমন কথা তেমন কাজ। মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীর শপথ নিয়েই কৃষি ঋণ মাফ করে দিয়েছেন রাজ্যটির নবনিযুক্ত মুখ্য মন্ত্রী কমল নাথ।

সোমবার (১৭ ডিসেম্বর) দুপুরের দিকে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন কংগ্রেসের বর্ষীয়ান রাজনীতিবিদ কমল নাথ। শপথ নেয়ার ২ ঘণ্টার মধ্যেই তিনি এ ঘোষণা দেন।

এখন পর্যন্ত ভারতের পাঁচটি রাজ্যে বিধানসভার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। পাঁচ রাজ্যের তিনটিতেই জয় পেয়েছে ক্ষমতার বাইরে থাকা কংগ্রেস। রাজ্যগুলো হচ্ছে, মধ্যপ্রদেশ, ছত্তিসগড় ও রাজস্থান।

বাকি দুই রাজ্যে তেলেঙ্গা ও মিজোরামে যথাক্রমে জয় পেয়েছে টিআরএস ও এমএনএফ। ইতোমধ্যেই কংগ্রেসের জয় পাওয়া তিনটি রাজ্যেই কংগ্রেস নির্ধারিত মুখ্যমন্ত্রীরা শপথ বাক্য পাঠ করেছেন।

এর মধ্যে মধ্যপ্রদেশে কমল নাথকে মুখ্যমন্ত্রী করা হয়েছে। ছত্তিসগড়ে ভুপেশ বাঘেল মুখ্যমন্ত্রীর পদে শপথ পাঠ করেন। রাজস্থানে অশোক গেহলট মুখ্যমন্ত্রী হিসেবে শপথবাক্য পাঠ করেন। রাজস্থানে শচীন পাইলটকে তার সহকারী করা হয়েছে। শপথ বাক্য পাঠের সময় দলের সভাপতি রাহুল গান্ধীসহ অন্যান্য দলীয় নেতারা উপস্থিত ছিলেন।

এদিকে মধ্যপ্রদেশের নব্য মুখ্যমন্ত্রী কমল নাথকে নিয়ে ব্যাপকভাবে সমালোচনা হয়েছে। শিক নিধনে ইন্ধন দেয়ায় আগে থেকেই বিতর্কিত ছিল কংগ্রেসের এই নেতা। কংগ্রেস জয় পেলে তাকে মুখ্যমন্ত্রী করতে পারে এমন সম্ভাবনার পরই বিজেপি নেতারা তার বিরুদ্ধে বিভিন্ন প্রচার চালিয়েছে। তবে শপথের মাত্র দুই ঘণ্টার মধ্যে কৃষি ঋণ মাফ করে দেয়ায় জ্বলন্ত আগুনে ভালোই পানি ঢেলেছেন তিনি।

আপনার মতামত লিখুন :