Alexa

লোকসভার আগে কংগ্রেসের প্রিয়াঙ্কা চমক

লোকসভার আগে কংগ্রেসের প্রিয়াঙ্কা চমক

প্রিয়াঙ্কা ও রাহুল গান্ধী, ছবি: সংগৃহীত

ভারতে লোকসভা নির্বাচনের আর মাত্র কয়েক মাস বাকি। এ বছরের মে মাসেই শুরু হবে ভোট গ্রহণ। লোকসভা নির্বাচনের আগেই বিধানসভায় নির্বাচনের পর আরেকটা সুখবর পেয়েছে দেশটির বিরোধী দল কংগ্রেস।

অবশেষে সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে আনুষ্ঠানিকভাবে কংগ্রেসে যোগ দিয়েছে দলটির সভাপতি রাহুল গান্ধীর বোন প্রিয়াঙ্কা গান্ধী বেদরা। প্রাথমিকভাবে তাকে উত্তর প্রদেশের পূর্বাঞ্চলের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে।

বুধবার (২৩ জানুয়ারি) কংগ্রেসের পক্ষ থেকে প্রকাশিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে খবরটি নিশ্চিত করা হয়।

নিজ বোনকে দলের দায়িত্ব দিয়ে স্বস্তির মন্তব্য করেছেন সভাপতি রাহুল গান্ধী। তিনি জানান, প্রিয়াঙ্কার ওপর ভরসা রাখুন। আশা করি সে ভালো করবে। একইদিন জোত্যিরাদিত্য সিন্ধিয়াকে উত্তর প্রদেশের পশ্চিমাঞ্চলের দায়িত্ব দেয়া হয়েছে।

দুজনের বিষয়ে রাহুল বলেন, 'আমি তাদেরকে (প্রিয়াঙ্কা এবং জোত্যিরাদিত্য) দুমাসের জন্য দায়িত্ব দেই নি। তাদেরকে কংগ্রেসের চিন্তাধারাকে উত্তর প্রদেশে প্রতিষ্ঠিত করার দায়িত্ব দিয়েছি।‘

তবে গতবারের লোকসভা নির্বাচনে বিজেপির ক্ষমতায় যাওয়ার মূল কারণ ছিল এই উত্তর প্রদেশ। প্রদেশটিতে নিরঙ্কুশ বিজয়ের মাধ্যমে সরকার গঠন করে মোদি সরকার। এবার এই প্রদেশটিকে মাথায় রেখে গান্ধী পরিবারের সবচেয়ে আলোচিত নামটিকেই সেখানকার দায়িত্ব দেয়া হয়েছে।

এতে করে প্রদেশটিতে কংগ্রেস নিজেদের শক্ত অবস্থান তৈরি করতে পারবে বলে দেশটির রাজনৈতিক বিশ্লেষকরা আশা করছেন। এছাড়া উত্তর প্রদেশের সবকটি আসনে কংগ্রেস প্রার্থিতা দেবে বলে কংগ্রেস ঘোষণা দিয়েছে।

যদিও এতদিন কংগ্রেসে থেকেও ছিলেন না ৪৭ বছর বয়সী প্রিয়াঙ্কা। রাজনৈতিক কর্মকাণ্ডেও তার অবস্থান ছিল নগণ্য। তবুও কংগ্রেস সমর্থকদের আশা ছিল প্রিয়াঙ্কা রাজনীতিতে আসবেন। অবশেষে সমর্থকদের সেই আশা পূর্ণ হচ্ছে।

আপনার মতামত লিখুন :