বিতর্কিত চিকিৎসককে স্বাস্থ্য উপদেষ্টা বানালেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বিতর্কিত চিকিৎসক রনি জ্যাকসনকে নিজের সহকারী ও প্রধান স্বাস্থ্য উপদেষ্টা হিসেবে নিয়োগ দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শনিবার (২ ফেব্রুয়ারি) হোয়াইট হাউস থেকে এই সিদ্ধান্ত জানানো হয়।

গত বছরের এপ্রিলে জ্যাকসনকে স্বাস্থ্য উপদেষ্টা হিসেবে মনোনীত করেছিলেন ট্রাম্প। এরপর মন্টানাভিত্তিক ডেমোক্র্যাট নেতা জন টেস্টার এই জ্যাকসনের বিরুদ্ধে নানা অভিযোগ সম্বলিত একটি নথি প্রকাশ করেন। জ্যাকসনের সঙ্গে কাজ করেছেন এমন ২০ জনের সাক্ষাৎকার নেওয়া হয়েছে ওই নথিতে।

সাক্ষাৎকারগুলো থেকে জানা যায়, জ্যাকসনের মাতাল অবস্থার কথা, তার ভুল চিকিৎসা ও পরামর্শ দেওয়ার কথা। এমনকি, জ্যাকসন কাজের পরিবেশকে শত্রুভাবাপন্ন করে রাখেন।

এসব অভিযোগ ওঠার পর রনি জ্যাকসনের মনোনয়ন প্রত্যাহার করে নেওয়া হয়েছিল। নিজের বিরুদ্ধে ওঠা সব অভিযোগ অস্বীকার করেছিলেন জ্যাকসন। তার বিরুদ্ধে এখনও তদন্ত চালিয়ে যাচ্ছে পেন্টাগন।

গত বছর ট্রাম্পের স্বাস্থ্য পরীক্ষায় নিয়োজিত চিকিৎসকদের দলকে নেতৃত্ব দিয়েছিলেন জ্যাকসন। তখন তিনি তার পর্যবেক্ষণ জানিয়ে বলেছিলেন, প্রেসিডেন্টের স্বাস্থ্যের অবস্থা অনেক ভালো। গত ২০ বছর ধরে স্বাস্থ্যকর খেলে ট্রাম্প ২০০ বছর বাঁচবেন!

এর প্রায় এক বছর পর সেই রনি জ্যাকসনকেই স্বাস্থ্য উপদেষ্টা হিসেবে নিয়োগ দিলেন ডোনাল্ড ট্রাম্প।

সূত্র: দ্য গার্ডিয়ান

আপনার মতামত লিখুন :