Alexa
independent day 2019

ট্রাম্পকে রক্তাক্ত করে হোয়াইট হাউস ছাড়াব: মাদুরো

ট্রাম্পকে রক্তাক্ত করে হোয়াইট হাউস ছাড়াব: মাদুরো

ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো/ ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম

ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো বলেছেন, তাকে ক্ষমতা থেকে পদত্যাগ করানোর অব্যাহত চাপের কারণে দেশটিতে গৃহযুদ্ধের শঙ্কা উড়িয়ে দেয়া যায় না। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যদি তাকে উৎখাতে জিদ করে থাকেন, তাহলে তাকে রক্তে রঞ্জিত হয়ে হোয়াইট হাউস ছাড়তে হবে।

স্প্যানিশ সাংবাদিক জোরদি ইভোলিকে রোববার দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘থামুন। থামুন, ট্রাম্প! এখানেই থেমে যান! আপনি এমন ভুল করছেন যা আপনার হাতকে রক্তে রঞ্জিত করবে। রক্তের দাগ নিয়ে আপনাকে প্রেসিডেন্সি ছাড়তে হবে। কেন আপনি ভিয়েতনামের পুনরাবৃত্তি চাইছেন?’

যুক্তরাষ্ট্রের প্রচেষ্টাকে নোংরা সাম্রাজ্যবাদী ষড়যন্ত্র হিসেবে আখ্যায়িত করে ট্রাম্পের উদ্দেশে মাদুরো বলেন, আসুন একে অন্যকে সম্মান করি। তা না করে কি আপনি ল্যাটিন আমেরিকায় আরেকটা ভিয়েতনামের ইতিহাস রচনা করতে চান?

ভেনেজুয়েলায় আবারো নির্বাচন দিতে যুক্তরাষ্ট্র ও ইউরোপের কয়েকটি দেশের দেয়া আল্টিমেটাম প্রত্যাখ্যান করে তিনি বলেন, আমরা কারও কাছ থেকে আলটিমেটাম গ্রহণ করি না। আমি এই মুহূর্তে নির্বাচনের আহবান প্রত্যাখ্যান করছি। ২০২৪ সালে নির্বাচন হবে। ইউরোপ কী বললো তাকে আমরা গোণায় ধরি না।

ট্রাম্পের উদ্দেশে মাদুরো বলেন, আন্তর্জাতিক রাজনীতিতে আপনি আল্টিমেটামের ওপর ভর করতে পারেন না। এসব ঔপনিবেশিক সময়কালের জন্য প্রযোজ্য।

ভেনেজুয়েলার সংকট মানবিক নয়, বরং রাজনৈতিক বলেও দাবি করেন প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো।

সূত্র: বিবিসি

আন্তর্জাতিক এর আরও খবর