Alexa

শিলাবৃষ্টিতে দিল্লির অচলাবস্থা, ফ্লাইট বিপর্যয়

শিলাবৃষ্টিতে দিল্লির অচলাবস্থা, ফ্লাইট বিপর্যয়

ছবি: সংগৃহীত

শিলাবৃষ্টি আর ভারী বর্ষণে ভারতের রাজধানী দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরের ৩০টিরও বেশি ফ্লাইট পিছিয়ে দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) দিল্লি ও এর আশেপাশের এলাকায় এমন বৃষ্টিপাতের কারণে প্রতিকূল এই আবহাওয়া বিরাজ করে।

ফলে অন্তত ২৩টি অভ্যন্তরীণ ও নয়টি আন্তর্জাতিক ফ্লাইট পিছিয়ে দেয়া হয়। অভ্যন্তরীণ ফ্লাইটগুলোর মধ্যে রয়েছে- ৯টি জয়পুর, লক্ষ্মৌর ৩টি, অমৃতসরের ৩টি, বারানসির ২টি এবং ইন্দোরের একটি।

দিনের প্রথম দিকে মেঘময় আকাশ আর শৈত্যপ্রবাহ থাকবে এবং দিনের শেষ ভাগে শিলাবৃষ্টি হওয়ার পূর্বাভাস দিয়েছিল দেশটির আবহাওয়া বিভাগ। পর্যাপ্ত বৃষ্টি না হওয়ায় বর্তমানে দিল্লির আকাশ এখনও মেঘাচ্ছন্ন এবং মাঝারি গতির বায়ুপ্রবাহ বিরাজ করছে বলে জানানো হয়েছে।

আবহাওয়া বিভাগের সর্বশেষ পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ২৪ ঘণ্টায় দেশটির অন্তত ১৬ অঞ্চলে চলমান এই দুর্যোগ আরও ভয়াবহ হতে পারে।

দিল্লির এই দুরবস্থার ছবি আর ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক আর টুইটারে। দেশটির উত্তরাংশে মানুষের স্বাভাবিক জীবনযাত্রা মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। উত্তরখণ্ডে ইতোমধ্যে বন্ধ হয়ে গেছে স্কুল-কলেজসহ বহু প্রতিষ্ঠান।

এদিকে, টানা দুইদিন ধরে চলা ভারী তুষারপাতে শ্রীনগর-জম্মু মহাসড়ক বন্ধ হয়ে কার্যত বিচ্ছিন্ন হয়ে পড়েছে কাশ্মীর। সেখানকার বিমানবন্দরের সব ফ্লাইটই বাতিল করতে হয়েছে।

সূত্র: এনডিটিভি

 

আপনার মতামত লিখুন :