Alexa

আমেরিকা পাকিস্তানে ঢুকে লাদেনকে হত্যা করতে পারলে ভারত কেন নয়?

আমেরিকা পাকিস্তানে ঢুকে লাদেনকে হত্যা করতে পারলে ভারত কেন নয়?

ভারতের অর্থমন্ত্রী অরুণ জেটলি

প্রতিবেশী দেশ পাকিস্তানে মুক্তভাবে চলাফেরা করা সমস্ত ‘জঙ্গিদের‘নির্মূলের ক্ষমতা ভারতের আছে দাবি করে দেশটির অর্থমন্ত্রী অরুণ জেটলি বলেছেন, আমার মনে আছে-আমেরিকা পাকিস্তানে ঢুকে লাদেনকে হত্যা করতে পারলে ভারত কেন নয়?

বুধবার (২৭ ফেব্রুয়ারি) এক বিবৃতিতে তিনি এ প্রশ্ন রাখেন।

২০১১ সালের ২ মে পাকিস্তানের অ্যাবোটাবাদে অতর্কিত প্রবেশ করে সেসময় আল কায়দা প্রধান ওসামা বিন লাদেনকে জীবিত ধরে নিয়ে যায় ইউএস নেভি সিলের সদস্যরা। ভারতও চায় পাকিস্তানে মুক্তভাবে বসবাস করা জঙ্গিদের এভাবে ধরে নিয়ে আসতে কিংবা নির্মূল করতে।  সেই ইচ্ছার দিকে ইঙ্গিতে করে সাবেক প্রতিরক্ষামন্ত্রী জেটলি বলেন, আগে এটা মনে হত কল্পনায়, ইচ্ছায়, হতাশায় কিন্তু আজ সেটা সম্ভব।

বিবৃতিতে তিনি জুম্মু কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে পাকিস্তানে ভারতীয় বিমান বাহিনীর হামলায় তাদের দক্ষতা ও সক্ষমতারও প্রশংসা করেন।

এদিকে কাশ্মির ইস্যুতে ভারত-পাকিস্তানের মধ্যকার টেনশন এখনো বৃদ্ধি পাচ্ছে। আজ সকালে কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখায় দুইদেশের বিমানবাহিনীর সদস্যরা আকাশে মুখোমুখি যুদ্ধে লিপ্ত হয়েছিল। যা ১৯৭১ সালের যুদ্ধের পর প্রথমবারের মত।

আজকের সংঘর্ষে ভারত ও পাকিস্তানের একটি করে বিমান ভূপাতিত হয়। ভারতের একজন বৈমানিক নিখোঁজ অন্যদিকে পাকিস্তান দুইজন ভারতীয় বৈমানিককে আটকের দাবি করেছে।

এর আগে গতকাল ভারতের বিমানবাহিনী পাকিস্তান অধিকৃত কাশ্মীরের ভেতরে ঢুকে জয়শ-ই-মোহাম্মদ গ্রুপের আস্তানা ধ্বংস করার দাবি করেছে।