Alexa

সামরিক নিয়মানুসারে মর্যাদা পাবেন অভি নন্দন

সামরিক নিয়মানুসারে মর্যাদা পাবেন অভি নন্দন

উইং কমান্ডার অভি নন্দন / ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম

পাকিস্তান আর্মির কাস্টডিতে একজন ভারতীয় বিমান সেনা আছে। উইং কমান্ডার অভি নন্দন নামের ওই সেনাকে সামরিক নিয়মানুসারে মর্যাদা দেওয়া হচ্ছে।

পাকিস্তান সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর তার ভেরিফায়েড টুইটারে এই কথা জানিয়েছেন। উইং কমান্ডার অভিনন্দনের একটি ছবিও তিনি শেয়ার করেছেন । ছবিতে অভি নন্দনকে অনেকটা স্বাভাবিক দেখা গেছে।

এর আগে বুধবার (২৭ ফ্রেব্রুয়ারি) সকালে জুম্মু-কাশ্মিরের নিয়ন্ত্রণ রেখার আকাশ সীমায় ভারত-পাকিস্তানের বিমানবাহিনীর যুদ্ধ হয়। ১৯৭১ সালের যুদ্ধের
পর আবারও আকাশে মুখোমুখি যুদ্ধ হল পারমাণবিক শক্তিসমৃদ্ধ দুই দেশের বিমানবাহিনীর। যুদ্ধে পাকিস্তান ভারতের দুই বিমান ভূপাতিত ও একজন ভারতীয় বিমান সেনাকে আটকের দাবি করা হয়।

অন্যদিকে ভারতীয় শিবির জানায়, তারা পাকিস্তানের একটি যুদ্ধ বিমান ভূপাতিত করলেও তাদের একটি বিমান ও একজন বৈমানিক দু:খজনকভাবে নিখোঁজ আছে। এছাড়া পাকিস্তান কর্তৃক ভারতীয় বৈমানিক আটকের সত্যতা যাচাইয়ের চেষ্টাও চলছে।

এদিকে পাকিস্তান শিবির থেকে দেওয়া এক ভিডিও থেকে এক ব্যক্তি জানান, তিনি উইং কমান্ডার অভি নন্দন। তার সার্ভিস নম্বর ২৭৯৮১। তিনি একজন বিমান চালক। হিন্দু ধর্মে বিশ্বাসী। তার বাড়ি দক্ষিণ ভারতে ও তিনি বিবাহিত। ভিডিওতে তাকে সামরিক বাহিনীর মগে চা পান করতেও দেখা যায়।

আন্তর্জাতিক এর আরও খবর