Alexa

আশা করছি কাশ্মীর সমস্যা সমাপ্তির দিকে যাচ্ছে: ট্রাম্প

আশা করছি কাশ্মীর সমস্যা সমাপ্তির দিকে যাচ্ছে: ট্রাম্প

পাকিস্তান ও ভারতের পতাকা

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম

কাশ্মীর নিয়ে উত্তপ্ত পরিস্থিতির মধ্যে এই বিষয়ে মন্তব্য করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) উত্তর কোরিয়ার শীর্ষ নেতা কিম জং উনের সঙ্গে ২য় শীর্ষ বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে কাশ্মীর সমস্যার সমাধানে যুক্তরাষ্ট্রের উদ্যোগের কথা বলেন তিনি।

ট্রাম্প বলেন, তারা এটা করছে (ভারত-পাকিস্তান) এবং এটা বন্ধে আমরা সম্পৃক্ত হচ্ছি। আমাদের কাছে খবর রয়েছে, আশা করছি এটা সমাপ্তির দিকে যাচ্ছে।

এদিকে পাকিস্তানের সেনাবাহিনীর হাতে নিজেদের বৈমানিক আটকের পর প্রথম বারের মত এই বিষয়ে মন্তব্য করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আন্তর্জাতিক বার্তা সংস্থা সিএএনএন অসমর্থীত সূত্রের বরাত দিয়ে প্রচারিত খবরে বলছে, প্রধানমন্ত্রী মোদী তার মন্তব্যে পাকিস্তান অথবা ঐ বৈমানিকের নাম উল্লেখ না করে দেশের উন্নয়নের জন্য কঠোর পরিশ্রম এবং সেনাবাহিনীর সক্ষমতায় বিশ্বাস রাখার কথা বলেছেন।

এদিকে পাকিস্তানের অর্থমন্ত্রী আসাদ উমর বলেছেন, দুই পরমাণু শক্তিধর প্রতিবেশী দেশ ক্রমশ যুদ্ধের দিকে যাচ্ছে।

যদিও এই সময়ে ভারতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী বিজয় কুমার সিং পাকিস্তানে আটক বৈমানিককে মুক্তি দেয়ার আহবান জানিয়েছেন। ভারতের পররাষ্ট্রমন্ত্রী তার বক্তব্যে আটক বৈমানিক উইং কমান্ডার অভিনন্দনকে আত্মত্যাগী ও বীর সৈনিক হিসেবে উল্লেখ করেছেন।

অন্যদিকে ২য় দিনের মত পাকিস্তানের আকাশসীমা ব্যবহারে নিষেধাজ্ঞা থাকায় বিশ্বব্যাপী বিমান চলাচলে বিঘ্ণ ঘটে। পরবর্তী নোটিশ না দেয়া  সকল ধরনের আন্তর্জাতিক এবং অভ্যন্তরীণ ফ্লাইট বাতিল করেছে পাকিস্তান। একই কারণে ইউরোপীয় রুটের সকল ফ্লাইট বাতিল করেছিল থাই এয়ারওয়েজ। পরবর্তীতে থাই এয়ারওয়েজ ইউরোপ রুটের ফ্লাইট চালু করলেও পাকিস্তান এখনো ফ্লাইট বন্ধ রেখেছে।

আন্তর্জাতিক এর আরও খবর

মোদির অলআউট প্রচারণা

মোদির অলআউট প্রচারণা

লোকসভা নির্বাচনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অলআউট প্রচারণা শুরু করে দিয়েছেন। সন্ত্রাস মোকাবিলা, পাকিস...