শুক্রবার দুপুরে ফেরত পাঠানো হচ্ছে পাইলট অভিনন্দনকে

আন্তর্জাতিক ডেস্ক,বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ভারতীয় পাইলট অভিনন্দন বর্তমানকে শুক্রবার দুপুর ২টায় হস্তান্তর করছে  পাকিস্তান। অমৃতসরের ওয়াঘা-আতারি সীমান্তে আনা হবে অভিনন্দনকে। সেখানেই তাঁকে ভারতের হাতে তুলে দেওয়া হবে বলে ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে।

অভিনন্দনকে প্রথমে রাওয়ালপিণ্ডি থেকে লাহরে আনা হবে। সেখানে ইন্টারন্যাশনাল কমিটি অব রেড ক্রস (আইসিআরসি)-এর হাতে তুলে দেওয়া হবে। ওয়াঘা-আতারি সীমান্ত থেকে অভিনন্দনকে নিয়ে যাওয়া হবে দিল্লিতে।

এদিকে ছেলেকে নিতে অমৃতসরে পৌঁছে গিয়েছেন তাঁর বাবা এয়ার মার্শাল এস বর্তমান ও মা শোভা বর্তমান।

অভিনন্দনকে ফের পাঠানোকে কেন্দ্র করে কড়া জোরদার করা হয়েছে ওয়াঘা সীমান্তে। হাজারো মানুষে সেখানে জড়ো হয়েছে তাকে স্বাগত জানাতে।

ভারতের দাবি, বিশ্বের বিভিন্ন দেশের চাপ সৃষ্টি হওয়ায় আটক পাইলট অভিনন্দনকে ফেরত দিচ্ছে পাকিস্তান।অন্যদিকে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান শান্তি বার্তা হিসেবে পাইলটকে ফেরত দেওয়ার কথা জানান। পাকিস্তানের এই উদ্যোগকে দুর্বলতা না ভাবার আহ্বান জানান ইমরান খান।

গত ২৭ ফেব্রুয়ারি সকালে নিয়ন্ত্রণরেখা পেরিয়ে প্রায় সাত কিলোমিটার ভারতের আকাশসীমায় ঢুকে পড়েছিল পাক যুদ্ধ জাহাজ। তাদের রুখতে  আকাশে উড়ে ভারতের দু’টি বাইসন জেট। তারই একটির ককপিটে ছিলেন অভিনন্দন। এক পর্যায়ে বিমান নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় তিনি  বাইরে চলে আসেন। কিন্তু হাওয়ার গতি উল্টো দিকে থাকায় অভিনন্দনকে নিয়ে প্যারাশুট ভেসে যায় পাক অধিকৃত কাশ্মীরের দিকে। তারপরই পাক সেনারা তাঁকে আটক করেন।

আপনার মতামত লিখুন :