সোনার বিছানায় ঘুমাতে চাইলে যেতে হবে এই হোটেলে

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

প্রাচীনযুগ থেকেই সোনা আভিজাত্যের এক অন্যতম প্রতীক। তা সে অলঙ্কারই হোক বা সোনা দিয়ে তৈরি অনান্য নানান চমকপ্রদ জিনিসই হোক। সোনার গাড়ি, আসবাব পত্র, এমনকি সোনার তৈরি টয়লেট কমোড আছে। এছাড়া অ্যাপেল যে আইফোন ও আইপ্যাডও সোনায় মুড়ছে সে খবর তো এতদিনে অনেকের কাছেই রয়েছে। এবার সেই সোনার তালিকায় নবতম সংযোজন হল, সোনা দিয়ে তৈরি বিছানার চাদর। চমকে উঠলেন নাকি? বিশ্বাস করুন আপনি ইচ্ছা করলেই অর্থাৎ পকেট পারমিট করলেই ঘুমাতে পারেন এই সোনার বিছানায়। যার ব্যবস্থা করেছে ইতালির মিলানের পাঁচতারা একটি হোটেল।

এর আগে ভারতের ‘সোনার ছেলে’র খোঁজ পাওয়া গিয়েছিল। যিনি ১ কোটি ২৭ লক্ষ রুপি দিয়ে বানানো সোনার তৈরি শার্ট পড়েন। পুনের এই ব্যবসায়ীর নাম দত্ত ফুগে। এত্ত দাম বলে যাঁরা আঁতকে উঠছেন, তাঁদের স্বস্তির জন্য জানায়, বিশ্বের সবচেয়ে মূল্যবান এই জামাটি সাড়ে তিন কেজি ওজন বিশিষ্ট ২২ ক্যারেট বিশুদ্ধ সোনা দিয়ে তৈরি। তবে কেবল জামাতেই ক্ষান্ত নন এই সোনার ছেলে। জুতো এমনকি মোবাইল হ্যান্ড সেটটি পর্যন্ত তিনি মুড়ে রেখেছেন খাঁটি সোনা দিয়ে।

তবে বিছানার চাদর নাকি মিলানের পাঁচতারা হোটেলটি প্রথম বানিয়েছে। দামও নাকি দুঃস্বপ্নের মত! ইতালির ওই হোটেল সংস্থার দাবি বিশ্বের সবচেয়ে দামি চাদর এটি। বেডকভারটি লিলেন কাপড়ের সাথে ২৪ ক্যারেট সোনা দিয়ে বোনা হয়েছে। সম্প্রতি হোটেল সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে তাদের প্রেসিডেন্সিয়াল স্যুটের অতিথিদের জন্য বিশেষ এক প্যাকেজের ব্যবস্থা করা হয়েছে। সেই অফার অনুযায়ী বাংলাদেশী মুদ্রায় আড়াই লক্ষের কিছু বেশি দিলেই একরাতের জন্য পরশ মিলতে পারে অভিনব এই বেডকভারটির।

আপনার মতামত লিখুন :